শক্তিশালী ব্যাটারি সহ সস্তায় লঞ্চ হল Lenovo Lemon K12, Lemon K12 Pro

অবশেষে লঞ্চ হল Lenovo Music Lemon K12, Music Lemon K12 Pro। কয়েকমাস ধরেই এই দুটি ফোনের বিষয়ে বিভিন্ন তথ্য সামনে আসছিল। আজ কোম্পানি তাদের ঘরেলু মার্কেটে ফোন দুটি লঞ্চ করেছে। যদিও লেনোভো মিউজিক লেমন কে১২ এবং মিউজিক লেমন কে১২ প্রো কোনো নতুন স্পেসিফিকেশনের সাথে আসেনি। এই দুটি ফোন যথাক্রমে Moto E7 Plus এবং Moto G9 Power এর রিব্র্যান্ডেড ভার্সন। জানিয়ে রাখি বাজারে লেনোভোর ফোন দুটি Lenovo Lemon K12, Lemon K12 Pro নামে বিক্রি করা হবে।

Lenovo Lemon K12, Lemon K12 Pro এর দাম

লেনোভো লেমন কে১২ এর দাম ৭৯৯ ইউয়ান, যা প্রায় ৯,০০০ টাকার সমান। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। ফোনটি ব্লু ও গ্রে কালারে উপলব্ধ। এদিকে লেনোভো লেমন কে১২ প্রো এর দাম ৯৯৯ ইউয়ান, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১১,২৬০ টাকা। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। ফোনটি পার্পেল ও ডার্ক সায়ন কালারে উপলব্ধ। চীনের বাইরে ফোন দুটিকে কবে লঞ্চ করা হবে তা জানানো হয়নি।

Lenovo Lemon K12 এর স্পেসিফিকেশন

লেনোভো লেমন কে১২ ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ম্যাক্স ভিশন ডিসপ্লে। এর পিক্সেল রেজুলেশন ১৬০০ x ৭২০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। এতে ব্যবহার করা হয়েছে ১.৮ গিগাহার্টজ অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর। আবার গ্রাফিক্সের জন্য আছে এড্রেনো ৬১০ জিপিইউ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনটির পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Lenovo Lemon K12 ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। ফোনটিতে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে মাইক্রো ইউএসবি পোর্ট। আবার এতে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপলব্ধ। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। আবার অন্য ক্যামেরাটি হল এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল। ভিডিও কল ও সেলফির জন্য এতে এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

Lenovo Lemon K12 Pro এর স্পেসিফিকেশন

আগেই বলেছি এই ফোনটি সম্প্রতি ভারতে লঞ্চ হওয়া Moto G9 Power এর রিব্র্যান্ডেড ভার্সন। লেনোভো লেমন কে১২ প্রো ফোনে আছে ৬.৮ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০.৫:৯ এবং রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর রয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম সহ এসেছে এবং এতে আছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ক্যামেরার কথা বললে Lemon K12 Pro ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা উপলব্ধ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪) ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪)। সেলফি ও ভিডিও কলের জন্য এতে আছে এফ/২.২৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন। সাথে ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট।