Lenovo Tab M10 (3rd Gen) আসছে ৪ জিবি র‌্যামের সাথে, দেখা গেল Google Play Console-এ

Lenovo Tab M10 (3rd Gen) ট্যাবটির পূর্বসূরি Tab M10 (2nd Gen) ওয়াইফাই এবং এলটিই উভয় অপশনেই এসেছে, তাই নতুন মডেলেও এই অপশনগুলি থাকতে পারে বলে মনে করা হচ্ছে

lenovo-tab-m10-3rd-gen-google-play-console-listing-specifications-socionext-sc1408aj1-processor-4gb-ram

চীনা সংস্থা লেনোভোর (Lenovo) Tab M সিরিজটি বেশ জনপ্রিয় একটি ট্যাবলেট সিরিজ। শোনা যাচ্ছিল এই সিরিজের তৃতীয় প্রজন্মের Tab M10 ডিভাইসটির ওপর কাজ করছে সংস্থা এবং খুব শীঘ্রই বাজারে লঞ্চ হতে পারে এই ট্যাবলেটটি। আর এখন Lenovo Tab M10 (3rd Gen) কে স্পট করা গেল গুগল প্লে কনসোলের সাইটে। এখান থেকে ডিভাইসটির বেশ কিছু স্পেসিফিকেশন সম্পর্কেও জানতে পারা গেছে। আসন্ন এই ট্যাবটি Socionext SC1408AJ1 প্রসেসর, ৪ জিবি র‍্যাম সহ বাজারে আত্মপ্রকাশ করতে পারে।

Lenovo Tab M10 (3rd Gen) কে দেখতে পাওয়া গেল Google Play Console -এ

মাইস্মার্টপ্রাইসের (MySmartPrice) রিপোর্ট থেকে লেনোভো ট্যাব এম১০ (তৃতীয় প্রজন্ম) ট্যাবলেটটির গুগল প্লে কনসোলের সাইটে তালিকাভুক্ত হওয়ার বিষয়টি প্রকাশ্যে এসেছে। সাইটের লিস্টিং থেকে জানা গেছে, লেনোভোর এই নতুন ট্যাবে থাকতে পারে ২৪০ ডিপিআই পিক্সেল ঘনত্ব সহ ফুল এইচডি (১,২০০ × ১৯২০ পিক্সেল) ডিসপ্লে। যদিও ডিসপ্লের আকার সম্বন্ধে এখনও কিছু জানা যায়নি। তবে স্ক্রিন রেজোলিউশন এবং ডিপিআই দেখে লেনোভো ট্যাব এম১০ (তৃতীয় প্রজন্ম) ট্যাবলেটের স্ক্রিন সাইজ ৯ থেকে ১০ ইঞ্চির মধ্যে হবে বলেই আন্দাজ করা হচ্ছে।

এছাড়াও জানা গেছে, পারফরম্যান্সের জন্য Lenovo Tab M10 (3rd Gen) ট্যাবলেটে ব্যবহার করা হবে সোশিওনেক্সট এস সি১৪০৮এজে১ কোয়াড-কোর চিপসেট। এটিতে রয়েছে দুটি কর্টেক্স-এ৭২ (2x Cortex-A72) এবং দুটি কর্টেক্স-এ৫৩ (2x Cortex A-53) কোর এবং এগুলির ক্লকস্পিড ১.১ গিগাহার্টজ। এর থেকে মনে করা হচ্ছে যে, Lenovo Tab M10 (3rd Gen) একটি এন্ট্রি-লেভেলের ট্যাবলেট হবে। গ্রাফিক্সের জন্য এই ট্যাবলেটে থাকবে মালি টি৮২০ জিপিউ। এছাড়া জানা গেছে লেনোভোর এই নতুন ট্যাবলেটটি আসবে ৪ জিবি র‍্যাম সহ, যার মধ্যে প্রকৃতপক্ষে ৩.৫ জিবি ব্যবহারের জন্য উপলব্ধ বলে মনে করা হচ্ছে এবং এটি রান করবে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে।

প্রসঙ্গত, গুগল প্লে কনসোলের সাইটে প্রকাশ্যে আসা Lenovo Tab M10 (3rd Gen) ট্যাবলেটের হোম স্ক্রিনে গুগলের সবকটি অ্যাপ দেখতে পাওয়া গেছে, যা ইঙ্গিত করে যে লেনোভো আরও স্টক অ্যান্ড্রয়েড অভিজ্ঞতা দেওয়ার চেষ্টা করছে এটির মাধ্যমে। এই ট্যাবে নেটফ্লিক্সের মতো কিছু অ্যাপও প্রিলোড করা থাকতে পারে বলে আশা করা হচ্ছে, যদিও সেগুলি পরে আনইনস্টল করা যেতে পারে।

উল্লেখ্য, Lenovo Tab M10 (3rd Gen) ট্যাবটির পূর্বসূরি Tab M10 (2nd Gen) ওয়াইফাই এবং এলটিই উভয় অপশনেই এসেছে, তাই নতুন মডেলেও এই অপশনগুলি থাকতে পারে বলে মনে করা হচ্ছে। আসন্ন লেনোভোর ট্যাবলেটটি কবে আত্মপ্রকাশ করবে সে সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি সংস্থা, তবে একে গুগল প্লে কনসোলে স্পট করার পর আশা করা হচ্ছে শীঘ্রই বাজারে পা রাখতে পারে Lenovo Tab M10 (3rd Gen)।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology