লঞ্চ হল Lenovo ThinkBook Plus Gen 2, রয়েছে ১৬ জিবি র‌্যাম ও ইন্টেল i7 প্রসেসর

lenovo-thinkbook-plus-gen-2-announced-with-intel-core-i7-and-intel-uhd-graphics

এবছর ভার্চুয়ালি অনুষ্ঠিত হওয়া CES 2021 ইভেন্টে, লেনোভো একটি সেকেন্ডারি ই-ইঙ্ক (e-ink) ডিসপ্লেযুক্ত ল্যাপটপের ঘোষণা করেছে। ThinkBook Plus Gen 2 নামের এই ল্যাপটপটি গতবছর লঞ্চ হওয়া ThinkBook Plus-এর সাকসেসর মডেল হিসেবে বাজারে আসতে চলেছে। পূর্বতন মডেলের তুলনায় লেনোভো থিঙ্কবুক প্লাস জেন ২-তে বেশ কিছু আপগ্রেড লক্ষ্য করা যাবে। ল্যাপটপটির স্পেসিফিকেশন, ফিচার, দাম, এবং লভ্যতা এবার দেখে নেওয়া যাক।

Lenovo ThinkBook Plus Gen 2-এর স্পেসিফিকেশন ও ফিচার

লেনোভো থিঙ্কবুক প্লাস জেন ২ অ্যানোডাইজড ম্যাগনেশিয়াম, এবং আংশিক গ্লাস দিয়ে তৈরি। এতে টাচ ইনপুটেরসাথে ১৩.৩ ইঞ্চির WQXGA (২৫৬০x১৬০০ পিক্সেল) আইপিএস এলসিডি প্যানেল রয়েছে। যা ৪০০ নিটস পর্যন্ত ব্রাইটনেস আউটপুট দেবে। এছাড়া এটি ডলবি ভিশন, এবং TÜV Rheinaland লো ব্লু লাইট সার্টিফিকেশন পেয়েছে। ল্যাপটপটি লেনোভো ইন্টিগ্রেটেড পেন (স্ট্যাইলাশ)-এর সাথে আসবে।

এতে ১২ ইঞ্চির WQXGA (২৫৬০x১৬০০ পিক্সেল) সেকেন্ডারি মনোক্রোমাটিক ই-ইঙ্ক ডিসপ্লে বর্তমান। যার স্ক্রিন-টু-বডি অনুপাত ৬৮% এবং এতে মাল্টি-টাচ সাপোর্ট রয়েছে। এই প্রসঙ্গে বলে রাখি, ফার্স্ট জেনারেশন থিঙ্কবুক প্লাসে ৪৮% স্ক্রিন-টু-বডি অনুপাত সহ ১০.৮ ইঞ্চি ই-ইঙ্ক ডিসপ্লে ছিল।

ThinkBook Plus Gen 2 ১১ জেনারেশন ইন্টেল কোর i7 পর্যন্ত প্রসেসর দ্বারা চালিত হবে ও এখানে Intel UHD গ্রাফিক্স ইন্টিগ্রেট করা হয়েছে। এতে ১৬ জিবি পর্যন্ত LPDDR4x ডুয়াল-চ্যানেল র‌্যাম ও ১ টিবি M.2 2 PCIe Gen4 এসএসডি স্টোরেজ থাকবে। এই ল্যাপটপ ৫৩ whr ক্যাপাসিটির ব্যাটারি সহ এসেছে, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধার সাথে আসবে। ল্যাপটপ আনলকের জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

Lenovo ThinkBook Plus Gen 2-এর দাম ও লভ্যতা

ল্যাপটপটির দাম শুরু হচ্ছে ১,৫৪৯ ডলার (প্রায় ১,১৩,২০৭ টাকা) থেকে। চলতি বছরের প্রথম কোয়ার্টার থেকেই এটি ক্রয়ের জন্য উপলব্ধ হবে।