Lenovo আনছে বিশ্বের প্রথম মোড়ানো কম্পিউটার

গ্যাজেট কোম্পানি লেনোভো হয়তো ফোল্ডেবল স্মার্টফোনকে পিছনে রেখে আরো দু পা এগিয়ে যেতে চাইছে। কয়েকমাস আগেই জানা গিয়েছিলো কোম্পানিটি ফোল্ডেবল স্মার্টফোনের উপর কাজ শুরু করেছে। তবে এবার এক রিপোর্টে জানা গেছে Lenovo ফোল্ডেবল কম্পিউটারের উপর কাজ করছে। এটি কবে লঞ্চ হবে অফিসিয়ালি না জানা গেলেও, মনে করা হচ্ছে 2020 সালে এই প্রোডাক্ট বাজারে আসবে। বিশ্বে এর আগে এইধরণের কোনো পার্সোনাল কম্পিউটার নেই। আপাতত এটির প্রোটোটাইপ সামনে এসেছে। অর্থাৎ কোম্পানির ভবিষৎ ভাবনায় যে এই প্রোডাক্টটি আছে সেটা নিশ্চিত।

আপনাকে জানিয়ে রাখি লেনোভো এই ফোল্ডেবল PC -র উপর আজ থেকে নয়, বরং গত তিন বছর ধরে কাজ করছে। এই ফোল্ডেবল পিসি কোম্পানির ThinkPad X1 সিরিজের অন্তর্গত হবে। কোম্পানির লক্ষ্য এটিকে ল্যাপটপ ক্লাস প্রিমিয়াম প্রোডাক্টের মতো তৈরী করা।

এইবার আপনি প্রশ্ন করতেই পারেন ফোল্ডেবল পিসির প্রয়োজন কি ? এর জবাব অবশ্যই পোর্টেবিলিটি। যদিও বেশিরভাগ কোম্পানি এর উল্টোই করছে। Samsung ও Huawei এর ফোল্ডেবল ফোন সাধারণ ফোনের সাইজ থেকে বড়ো।  তবে ফোল্ডেবল ThinkPad PC ছোট সাইজের হবে। এতে 13.3 ইঞ্চি 2K OLED ডিসপ্লে থাকবে, যেটি ফোল্ড হয়ে একটি বইয়ের উপরের পাতার মতো দেখাবে। এতে Intel CPU ল্যাপটপ দেওয়া হবে।

পড়ুন : Xiaomi Notebook Air লঞ্চ হলো, ল্যাপটপ প্রেমীদের জন্য সুখবর

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের শেয়ারচ্যাট প্রোফাইলে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

Last Updated on