Lenovo ভারতে লঞ্চ করলো তিনটি ল্যাপটপ Yoga 9i, Yoga 7i ও IdeaPad Slim 5i

lenovo-yoga-9i-yoga-7i-and-ideapad-slim-5i-launched-in-india-price-specification

Lenovo আজ ১১তম জেনারেশন ইন্টেল টাইগার লেক (11th generation Intel Tiger Lake) প্রসেসরের সাথে Lenovo Yoga 9i, Yoga 7i, এবং Ideapad Slim 5i নামে তিনটি ল্যাপটপ ভারতে লঞ্চ করেছে। Lenovo Yoga 9i ও Yoga 7i-এর কথা বললে এই দুটি ল্যাপটপ ১ টেরাবাইট পর্যন্ত SSD স্টোরেজ, উইন্ডোজ টেন প্রো, ৩৬০ ডিগ্রী কনভার্টেবল ডিজাইন এবং নানা আকর্ষণীয় ফিচারের সাথে এসেছে। অন্যদিকে লেনোভোর IdeaPad Slim 5i-এর বিশেষ ফিচারের কথা বললে এতে ফুল এইচডি প্লাস রেজোলিউশনের ডিসপ্লে, ১৬ জিবি পর্যন্ত র‌্যাম, NVIDIA GeForce MX450 জিপিইউ রয়েছে৷ আসুন, এ  তিনটি ল্যাপটপের ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Lenovo Yoga 9i স্পেসিফিকেশন ও দাম

Lenovo Yoga 9i ল্যাপটপ ১৪ ইঞ্চি UHD ডিসপ্লের সাথে এসেছে। যার স্ক্রিন রেজোলিউশন ৩৮৪০x১০৮০ পিক্সেল, ব্রাইনটেস ৫০০ নিটস৷ FHD ডিসপ্লের সাথেও এটি কেনা যাবে যা ৪০০ নিটস ব্রাইটনেস এবং ১০০ শতাংশ sRGB অফার করবে। এতে 11th generation Intel কোর i7-1185G7 পর্যন্ত প্রসেসর, সর্বোচ্চ ১৬ জিবি র‌্যাম, এবং ১ টিবি পর্যন্ত SSD PCIe M.2 স্টোরেজ, ও Intel Iris Xe গ্রাফিক্স পাওয়া যাবে। এটি আরামদায়ক টাইপিং অভিজ্ঞতার জন্য রিডিজাইন করা TrueStrike কিবোর্ড অফার করবে। Yoga 9i আল্ট্রাসোনিক ফিঙ্গারপ্রিন্ট রিডার সহ স্মার্ট সেন্সর টাচপ্যাডের সাথে এসেছে। এই ল্যাপটপে পাবেন উইন্ডোজ টেন প্রো এবং পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৬০ Whr ক্যাপাসিটির lithium-ion polymer ব্যাটারি থাকবে। টু-ইন-ওয়ান এই ল্যাপটপের বডি এরোস্পেস-গ্রেড অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি, ফলে এটি যথেষ্ট টেকসই হবে। এর অন্যান্য ফিচারের মধ্যে আছে ওয়েবক্যাম প্রাইভেসি শাটার, কানেক্টেড হোম সিকিরিউটি, ইন্টেলিজেন্ট থার্মাল সিস্টেম, এবং Lenovo Q-Control।

Lenovo Yoga 9i-এর দাম শুরু হচ্ছে ১,৬৯,৯৯০ টাকা থেকে। এটি Lenovo.com, Amazon.in, এবং লেনোভোর এক্সক্লুসিভ অফলাইন স্টোর থেকে কেনা যাবে। জানুয়ারির ১৫ তারিখ থেকে এর সেল শুরু হচ্ছে।

Lenovo Yoga 7i স্পেসিফিকেশন ও দাম

এটি ১৪ ইঞ্চি ও ১৫.৬ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লের সাথে এসছে৷ দুই ভ্যারিয়েন্টেই ১৯২০x১০৮০ পিক্সেল রেজোলিউশন, চারদিকে সরু বেজেল রয়েছে। ল্যাপটপটি 11th generation Intel কোর i7-1185G7 প্রসেসর ও Intel Iris Xe গ্রাফিক্স দ্বারা পরিচালিত। এটিতে সর্বোচ্চ ১৬ জিবি র‌্যাম, এবং ১ টিবি পর্যন্ত SSD PCIe M.2 স্টোরেজ রয়েছে। ল্যাপটপে অপারেটিং সিস্টেম হিসেবে উইন্ডোজ টেন প্রো (প্রোফেশনাল) রয়েছে। সাউন্ডের জন্য এতে ফ্রন্ট-ফেসিং ডলবি এটমস স্পিকার আছে। পাওয়ারের জন্য ল্যাপটপে ৭১ Whr lithium-ion polymer ব্যাটারি দেওয়া হয়েছে। এটিতে ১৬ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফের সাথে পারফরম্যান্স অপটিমাইজ করার জন্য র‌্যাপিড চার্জ এক্সপ্রেস এবং ইন্টেলিজেন্ট কুলিং ফিচার রয়েছে।

Lenovo Yoga 9i-এর দাম শুরু হচ্ছে ৯৯,৯৯০ টাকা থেকে। এটি Lenovo.com, Amazon.in, এবং লেনোভোর এক্সক্লুসিভ অফলাইন স্টোর থেকে ক্রয় করা যাবে। জানুয়ারির ১২ তারিখ থেকে এর সেল শুরু হবে।

Lenovo IdeaPad Slim 5i স্পেসিফিকেশন ও দাম

এটি ১৪ ইঞ্চি ও ১৫.৬ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লের সাথে উপলব্ধ হবে। ল্যাপটপটি ৩০০ নিটস ব্রাইটনেস ও ৪৫ শতাংশ কালার গ্যামুট সহ FHD IPS ডিসপ্লের সাথে এসেছে। এতে 11th Generation Intel Core i7 Tiger Lake প্রসেসর ও NVIDIA GeForce MX450 GPU ও ১৬ জিবি পর্যন্ত DDR4 র‌্যাম পাওয়া যাবে। ল্যাপটপ চলবে উইন্ডোজ ১০ হোম এডিশনে। ভিডিও কলিংয়ের জন্য এখানে দুটো মাইক্রোফোনের সাথে HD ক্যামেরা মিলবে। ১৫ মিনিটের চার্জেই ল্যাপটপে ৩ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ পাওয়া যাবে।

Lenovo Yoga 9i-এর দাম শুরু হচ্ছে ৬৩,৯৯০ টাকা থেকে। এটি Lenovo.com, Amazon.in, এবং লেনোভোর এক্সক্লুসিভ অফলাইন স্টোর থেকে আপনি কিনতে পারবেন। এটি গ্রাফাইট গ্রে কালারে পাওয়া যাবে।