Lenovo YOGA Duet 2021 টু-ইন-ওয়ান ল্যাপটপ লঞ্চ হল, ব্যবহার করা যাবে ট্যাবলেট হিসেবেও

Lenovo yoga duet 2021 launched with Intel i5 CPU price specifications

Lenovo আজ অত্যাধুনিক দুটি ল্যাপটপ বাজারে এনে সাড়া ফেলল। দেশীয় YOGA×Xiaoxin ইভেন্টে, জনপ্রিয় চীনা মাল্টি-টেক কোম্পানিটি তার YOGA সিরিজের অধীনে YOGA 5G এবং YOGA Duet 2021 নামক দুটি নতুন ল্যাপটপের ওপর থেকে পর্দা তুলেছে, যার মধ্যে YOGA 5G ডিভাইসটি বিশ্বের প্রথম 5G পার্সোনাল কম্পিউটার হিসাবে আত্মপ্রকাশ করেছে। অন্যদিকে Lenovo YOGA Duet 2021 এসেছে টু-ইন-ওয়ান নোটবুক হিসেবে যা ইউজারদের আরও সুবিধাজনকভাবে ফর্ম-ফ্যাক্টর স্যুইচিংয়ের সাপোর্ট দেবে। তাছাড়া এটি ইউজারদের প্রায় সমস্ত ধরণের প্রয়োজনীয়তা মেটানোর জন্য মাল্টিপল মোড এনাবেল করবে বলেও জানা গিয়েছে। আসুন লেনোভো যোগা ডুয়েট ২০২১ এর স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Lenovo YOGA Duet 2021-এর স্পেসিফিকেশন:

লেনোভো যোগা ডুয়েট ২০২১ ল্যাপটপে ১৩ ইঞ্চির আইপিএস টাচ স্ক্রিন ডিসপ্লে রয়েছে; এটির আসপেক্ট রেশিও ১৬:১০ এবং স্ক্রিন রেজোলিউশন ২,১৬০×১,৩৫০ পিক্সেল। এছাড়া এটির স্ক্রিনে ৪৫০ নিট ব্রাইটনেস, লো ব্লু লাইট রাইন সার্টিফিকেশন, ডিসি ডিমিং ইত্যাদি ফিচারের সুবিধা থাকবে। এই ল্যাপটপটি ইন্টেল কোর i5 113567 প্রসেসরে চলবে এবং এতে ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি এসএসডি স্টোরেজ সমন্বিত থাকবে। শুধু তাই নয়, Lenovo YOGA Duet 2021 ৪১ ওয়াট আওয়ার ক্যাপাসিটির ফোর-সেল ব্যাটারি সব এসেছে, যা প্রায় ১৩ ঘন্টার ব্যাটারি লাইফ সরবরাহ করবে বলে নির্মাতা সংস্থার দাবি।

জানিয়ে রাখি, এই বিশেষ ল্যাপটপটিকে ক্রেতারা ট্যাবলেট হিসাবেও ব্যবহার করতে পারবেন, সেক্ষেত্রে শুধু এটির কীবোর্ডটি রিমুভ করতে হবে। আবার কীবোর্ডটি সংযুক্ত থাকাকালীন এটিকে ল্যাপটপের মত ব্যবহার করে সমস্ত কাজ করা যাবে, তবে এটিকে স্টুডিও মোডে রূপান্তর করতে একই সাথে ৪০৯৬ লেভেল প্রেসার সেন্সিটিভ স্টাইলাস ব্যবহার করা যেতে পারে।

Lenovo YOGA Duet 2021-এর লভ্যতা:

Lenovo-র এই নতুন ল্যাপটপটির দাম ধার্য করা হয়েছে ৬,৯৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৮১,০০০ টাকা) এবং এটি স্পেস গ্রে কালার অপশনে কেনা যাবে। ভারত তথা বিশ্ববাজারে এটির উপলভ্যতার কথা Lenovo এখনো ঘোষণা করেনি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন