দশম জেনারেশান ইন্টেল প্রসেসরের সাথে লঞ্চ হল Lenovo Yoga Slim 7i

lenovo-yoga-slim-7i-launched-in-india-with-10th-gen-intel-processor

ভারতে নতুন ল্যাপটপ নিয়ে এবার হাজির হলো লেনোভো। কোম্পানিটি আজ Lenovo Yoga Slim 7i লঞ্চ করেছে। কোম্পানির প্রিমিয়াম রেঞ্জের ল্যাপটপ হিসাবে এটিকে বাজারে আনা হয়েছে। ফিচারের কথা বললে এটিতে ইন্টেলের দশম জেনারেশান প্রসেসর ব্যবহার করা হয়েছে। ল্যাপটপটির ওজন মাত্র ১.৩ কেজি এবং থিকনেস ১৩.১ এমএম। এই ল্যাপটপের স্ক্রিন ১৮০ ডিগ্রী পর্যন্ত ফ্লিপ করা যাবে। এছাড়া গ্রাফিক্স কার্ড ইনসার্ট করার সুবিধাও থাকছে। অন্যান্য ফিচারের মধ্যে ল্যাপটপটিতে আছে ব্যবহৃত লিনোভোর Q Control Intelligent Cooling এবং AI Enabled Attention-Sensing ফিচার।

Lenovo Yoga Slim 7i স্পেসিফিকেশন:

Lenovo Yoga Slim 7i- তে থাকছে প্রি-ইনস্টলড উইন্ডোজ টেন। এটির বডি অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি এবং স্ক্রিনের চারপাশে থাকছে সরু বেজেল। ল্যাপটপের স্ক্রিন টু বডি রেশিও ৯০ শতাংশ। ল্যাপটপের ডিসপ্লে ফুল এইচডি। স্মার্ট ভিউ এক্সিপেরিয়েন্স ও ক্রিসপ ইমেজারির জন্য ডিসপ্লেতে লিনোভো সুপার রেজুলেশান ও ডলবি ভিশন ইন্ট্রিগেটেড থাকছে। ল্যাপটপটিতে ইনটেল আইরিস প্রো গ্রাফিক্স থাকার দরুন হাই রেজুলেশান ভিডিও ও ছবি সহজেই এডিট করা যাবে। গ্রাফিক্স এক্সেলারেশনের জন্য ব্যবহার করা হয়েছে NVIDIA GeForce MX350 2GB GDDR5 গ্রাফিক্স কার্ড।

এছাড়া ল্যাপটপে ১০ ন্যানোমিটার টেকনোলজির ওপর নির্মিত ইন্টেলের টেনথ জেনারেশান Ice-Lake i7 CPU ব্যবহার করা হয়েছে। স্টোরেজ অপশান হিসাবে থাকছে ৫১২ জিবি এসএসডি এবং ৩,২০০ মেগাহার্জ ক্লক স্পীড সহ LPDD R4X ১৬ জিবি র‌্যাম। এটিতে Rapid Pro টেকনোলজিসহ ৪ সেলের ৬০ ওয়াটের ব্যাটারি দেওয়া হয়েছে। কোম্পানীর পক্ষ থেকে দাবী করা হয়েছে, লিনোভোর Q Control Intelligent Cooling Yoga 7i ল্যাপটপের ব্যাটারিকে ২০ শতাংশ পর্যন্ত অপটিমাইজ করতে পারবে।

ল্যাপটপে ভয়েস অ্যাসিট্যান্ট হিসাবে থাকছে অ্যালেক্সা ও কর্টানা। ল্যাপটপটিতে উইন্ডোজ হেলোর মাধ্যমে ফেসিয়াল রিকোগনিশানও করা যাবে। এছাড়া স্ন্যাপ উইন্ডো ফিচারের মাধ্যমে ল্যাপটপের ডিসপ্লে অন্য মনিটারের সাথে কানেক্ট করা যাবে। নিরাপত্তার জন্য ল্যাপটপের পাওয়ার বাটনের মধ্যেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। সাউন্ডের জন্য ল্যাপটপে থাকছে ৪ ওয়াটের ডলবি এটমস স্পীকার সিস্টেম।

Lenovo Yoga Slim 7i দাম:

ল্যাপটপটি আপাতত স্লেট গ্রে কালারে ৭৯,৯৯০ টাকায় পাওয়া যাবে৷ অফলাইনে এর বিক্রি শুরু হবে ১৪ আগস্ট থেকে। যদিও অনলাইনে অ্যামাাজন, ফ্লিপকার্ট এবং লিনোভো.কম থেকে ল্যাপটপটি ২০ আগস্ট থেকে কিনতে পারবেন৷