Intel i7 প্রসেসর সহ লঞ্চ হল Lenovo Yoga Slim 7i Pro (OLED) ল্যাপটপ

lenovo-yoga-slim-7i-pro-oled-launched-price-not-announced-specifications-ces-2021

আজ থেকে শুরু হয়েছে CES 2021 ইভেন্ট, আর ইভেন্টের প্রথম দিনেই জনপ্রিয় মাল্টিন্যাশনাল কোম্পানি Lenovo তাদের Yoga Slim 7i Pro (LCD) এর আপগ্রেড ভার্সন লঞ্চ করলো। OLED ডিসপ্লে সহ আসা এই নতুন ল্যাপটপে লেটেস্ট ইন্টেল কোর প্রসেসর, ইন্টেল আইরিস জি গ্রাফিক্স, ডলবি ভিশন এইচডিআর সাপোর্ট, ৯০ হার্টজ রিফ্রেশ রেটসহ আরো অনেক কিছু ফিচার উপলব্ধ। আসুন, নতুন Lenovo Yoga Slim 7i Pro (OLED) ল্যাপটপের স্পেসিফিকেশন, দাম এবং লভ্যতা সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Lenovo Yoga Slim 7i Pro (OLED) – স্পেসিফিকেশন

প্রথমেই বলে রাখি, লেনোভোর এই নতুন ল্যাপটপটিতে ১৪ ইঞ্চি এবং ১৬:১০ স্ক্রিন রেশিও সহ স্যামসাং ওএলইডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এটির স্ক্রিন রেজোলিউশন ২৮০০×১৮০০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ল্যাপটপটির এলসিডি প্যানেলে ক্রোমিন্যান্স অ্যাট্রিবিউট (বা ক্রোমা) রয়েছে যা স্ক্রিনটিকে ১.২৫ গুন অ্যাম্পলিফাই করে এবং হাই কালার ফ্রিকোয়েন্সি ও স্যাচুরেশন লেভেল সরবরাহ করতে সহায়তা করে।

এছাড়া, নতুন Yoga Slim 7i Pro ল্যাপটপের ডিসপ্লেটি ১০০% DCI-P3 এবং ১২৫% sRGB কালার গ্যামুট সরবরাহ করতে সক্ষম। লেনোভোর দাবি, এটির ওএলইডি ডিসপ্লে ডিভাইস থেকে ৭০% অবধি কম ব্লু রে (রশ্মি) বা লাইট নিঃসরণ করে এবং সূর্যের আলোতেও এটির স্ক্রিনের কন্টেন্টগুলি পড়া যাবে।

অন্যান্য ফিচারের কথা বললে, এই ল্যাপটপটিতে ১১ তম প্রজন্মের ইন্টেল কোর আই ৭ প্রসেসর রয়েছে। এছাড়াও আছে ইন্টেল আইরিস জে ইন্টিগ্রেটেড গ্রাফিক্স বা এনভিডিয়া জিফোর্স এমএক্স ৪৫০ সাপোর্ট। এছাড়া, ল্যাপটপটিতে ১৬ জিবি র‌্যাম এবং ১ টিবি পিসিআই এসএসডি স্টোরেজ পাওয়া যাবে। আগ্রহী ক্রেতাদের জানিয়ে রাখি এই লেনোভো ল্যাপটপটি ইন্টেল ইভো-র শংসাপত্র পেয়েছে।

Lenovo Yoga Slim 7i Pro (OLED) – দাম ও লভ্যতা

লেনোভো এখনও পর্যন্ত এই নতুন ল্যাপটপটির প্রাপ্যতা এবং দামের তারিখ ঘোষণা করেনি। তবে আশা করা হচ্ছে, এই বছরের শেষের দিকে এশিয়া-প্যাসিফিক, ইউরোপ, মধ্য প্রাচ্য, আফ্রিকা এবং উত্তর আমেরিকাতে এটি চালু হতে পারে। তবে, ভারতের বাজারে এটি কবে উপলব্ধ হবে তা এখনও নিশ্চিত নয়। প্রসঙ্গত, গত বছর Lenovo Yoga Slim 7i Pro-এর এলসিডি ভ্যারিয়েন্টটিকে ৭.৯৯ ইউরোর (প্রায় ৫৮,৭০০ টাকা) বিনিময়ে বাজারে এসেছিল, তাই নতুন ভ্যারিয়েন্টটির দামও একইরকম হবে বলে মনে করা হচ্ছে।