লঞ্চ হলো সবচেয়ে কমদামী 5G ফোন Lenovo Z6 Pro

টেক কোম্পানি লেনেভো কিছুদিন আগেই ভারতে তাদের ফ্ল্যাগশিপ ফোন Lenovo Z6 Pro লঞ্চ করেছিল। এবার কোম্পানি চীনে এই ফোনটির ৫জি ভ্যারিয়েন্ট লঞ্চ করলো। এই ফোনটি এখনো পর্যন্ত বাজারে আসা সবচেয়ে কম দামী 5G ফোন। Lenovo Z6 Pro 5G ফোনের দাম প্রায় ৩৩,৭০০ টাকা। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের। লেনেভো জেড৬ প্রো ফোনে কোয়ালকম ৮৫৫ প্রসেসর, কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। আসুন ফোনটি সম্পর্কে বিস্তারিত জানি।

Lenovo Z6 Pro ফিচার ও স্পেসিফিকেশন :

আগেই বলেছি লেনোভো জেড৬ প্রো একটি ৫জি ফোন। এই ফোনে একই সাথে 5G+4G কানেক্টিভিটি ব্যবহার করা যাবে। এই ফোনটি সর্বোচ্চ ডাউনলোড স্পিড দেবে প্রতি সেকেন্ড ২.০২ জিবি এবং সর্বোচ্চ আপলোড স্পিড দেবে প্রতি সেকেন্ড ৪০০ এমবি। এরফলে আপনি কয়েক সেকেন্ডে গুগল প্লে স্টোরের বড়ো সাইজের অ্যাপ ডাউনলোড করতে পারবেন কয়েক সেকেন্ডে।

এই ফোনে ৬.৩৯ ইঞ্চি FHD+ AMOLED ডিসপ্লে রয়েছে, যার রেজুলেশন ২৩৪০ x ১০৮০ পিক্সেল। প্রসেসরের কথা বললে এতে Qualcomm Snapdragon ৮৫৫ প্রসেসর পাবেন। এছাড়াও স্নাপড্রাগন এক্স৫০ ৫জি মোডেম ব্যাবহার করা হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হয়েছে। যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল, ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর এবং ২ ডেপ্থ সেন্সর। এই ফোনের সামনে আছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। Lenovo Z6 Pro ফোনে ৪০০০ এমএএইচ ব্যাটারি ও ২৭ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!