শীঘ্রই ভারতে আসছে LG K42 এবং LG K52, থাকবে বড় ব্যাটারি ও কোয়াড ক্যামেরা

দক্ষিণ কোরিয়ান কোম্পানি LG গত সেপ্টেম্বর K42 এবং K52 ফোন দুটি গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছিল। এবার LG ফোনদুটি ভারতে নিয়ে আসার জন্য প্রস্তুতি আরম্ভ করে দিল। K42 এবং K52 সম্প্রতি ভারতে ব্যুরো অফ ইন্ডিয়ান স্টার্ন্ডাডস বা BIS-এর শংসাপত্র পেয়েছে। টিপস্টার মুকুল শর্মার টুইট মারফত একথা জানা গেছে।

BIS ডেটাবেস সাইটে এলজি কে৪২ ও কে৫২ ফোনদুটি LM-K420YMW এবং LM-520YMW মডেল নম্বরের সাথে অর্ন্তভুক্ত করা আছে। উল্লেখ্য একই মডেল নম্বরের সাথে FCC এবং Bluetooth SIG সার্টিফিকেশন সাইটে LG K42 এবং LG K52 ফোনদুটি লিস্টেড ছিল। সুতারাং নিশ্চিত হয়ে বলা যায় অন্য কোনো ফোন নয়, LG এই দুটি ফোনই ভারতে লঞ্চ করবে।

যদিও ফোনদুটি কবে এদেশে লঞ্চ হতে পারে এই বিষয়ক কোনো তথ্য অবশ্য পাওয়া যায় নি। তবে বিআইএস সার্টিফিকেশন পাওয়ার অর্থ এটি ভারতে শীঘ্রই উপলব্ধ হবে। ডোমিনিকান রিপালবিক সহ অন্যান্য দেশে লঞ্চ হওয়ার সুবাদে এলজি-র K42 এবং LG K52 স্মার্টফোনের স্পেসিফিকেশনের সাথে আমরা পরিচিত।

LG K42

এলজি কে৪২ ফোনে ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে পাওয়া যাবে। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যার কাট আউট ডিসপ্লের উপরের দিকে মাঝখানে আছে। এই ফোনটিতে ২ গিগাহার্টজ ক্লক স্পিডের অক্টা কোর মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর সাথে আছে PowerVR GE8320 জিপিইউ। ফোনটিতে থাকবে ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য LG K42 ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ক্যামেরা এফএইচডি ভিডিও রেকর্ড করা যাবে। আবার এতে এইচডিআর, প্যানারোমা প্রভৃতি ফিচার সাপোর্ট করবে। সেলফির জন্য ফোনের সামনে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

এলজি কে৪২ ফোনে আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। এতে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে আছে অ্যান্ড্রয়েড ১০। সিকিউরিটির জন্য ফোনের পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

LG K52

এলজি কে৫২ ফোনটিকে ৬.৬ ইঞ্চি ফুলভিশন এইচডি প্লাস ডিসপ্লে পাওয়া যাবে। এখানে ২.৩ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর দেওয়া হয়েছে। ফোনে থাকবে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর ২ টিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবো। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক উপলব্ধ।

ফটোগ্রাফির জন্য LG K52 ফোনের পেছনে চারটি ক্যামেরা উপলব্ধ। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১১৫ ডিগ্রী ফিলড ওফ ভিউ সহ ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। পাওয়ারের জন্য ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে।