পাবেন দুবছরের ওয়ারেন্টি, LG K42 সস্তায় ভারতে লঞ্চ হল

lg-k42-launched-price-in-india-10990-sale-date-specifications

গত বছর সেপ্টেম্বরে ডোমিনিকান প্রজাতন্ত্র দেশে লঞ্চ হয়েছিল LG K42। আজ ফোনটিকে ভারতে আনা হল। এই ফোনটি MIL-STD-810G ইউএস মিলিটারি গ্রেড সার্টিফিকেশন প্রাপ্ত। কোম্পানির তরফে জানানো হয়েছে, এলজি কে৪২ ফোনটি নয়টি আলাদা আলাদা ইউএস মিলিটারি ডুরাবিলিটি টেস্ট পাস করে এসেছে। এই নয়টি টেস্টের মধ্যে আছে ভাইব্রেশন, টেম্পারেচার শক, লো এন্ড হাই টেম্পারেচার, হিউম্যাডিটি প্রভৃতি। এছাড়া LG K42 এর অন্যান্য ফিচারের মধ্যে আছে এইচডি প্লাস ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর ও ৪,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন ভারতে এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

LG K42 এর দাম ও লভ্যতা

ভারতে এলজি কে৪২ এর দাম ১০,৯৯০। ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সহ এসেছে। LG K42 গ্রে ও গ্রীন কালারে পাওয়া যাবে। আগামী ২৬ জানুয়ারি থেকে Flipkart এর মাধ্যমে ফোনটি কেনা যাবে। উন্নত বিল্ড কোয়ালিটি থাকার জন্য এই ফোনের সাথে ২ বছরের ওয়ারেন্টি পাওয়া যাবে।

LG K42 এর স্পেসিফিকেশন

এলজি কে৪২ ফোনে ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) আইপিএস ডিসপ্লে। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯। এই ফোনে ব্যবহার করা হয়েছে ২ গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর। সাথে আছে PowerVR GE8320 জিপিইউ। স্টোরেজ হিসাবে এতে আছে ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

আবার LG K42 এর ক্যামেরার কথা বললে, এই ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৫ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এই ক্যামেরা ১০৮০পি ভিডিও রেকর্ড করতে পারবে। আবার এতে এইচডিআর, প্যানারোমা প্রভৃতি ফিচার সাপোর্ট করবে। 

শুধু তাই নয়, এই ফোনটি ফ্ল্যাশ জাম্প কাট ফিচার সহ এসেছে। যেটি ইন্টারভ্যালে চারটি স্টিল ইমেজ ক্যাপচারের সুবিধা দেবে। এছাড়াও এতে আছে টাইম হেল্পার ফিচার, যেটি ইমেজ ক্যাপচার করার আগে ফ্ল্যাশ ব্লিঙ্ক হয়ে ইউজারকে সতর্ক করবে।

এলজি কে৪২ ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এর সাথে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে। এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। এতে থ্রিডি সাউন্ড ইঞ্জিন ও ৩.৫ এমএম অডিও জ্যাক আছে।