বাজেট রেঞ্জে লঞ্চ হল LG K42, বড় ব্যাটারিরি সাথে পাবেন কোয়াড রিয়ার ক্যামেরা

lg-k42-launched-with-mediatek-helio-a22-soc-specifications-details

ডোমিনিকান প্রজাতন্ত্র দেশে লঞ্চ করা হল LG K42 কে। গতকালই আমরা এই ফোনের প্রায় সম্পূর্ণ স্পেসিফিকেশন আপনাদেরকে জানিয়েছিলাম। সাথে এও বলেছিলাম যে ফোনটি শীঘ্রই লঞ্চ হবে। LG K42 এর ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন ৪,০০০ এমএএইচ ব্যাটারি, কোয়াড ক্যামেরা ও মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর। যদিও কোম্পানি এখনও এলজি কে৪২ এর দাম জানায়নি। তবে এটি বাজেট রেঞ্জের ফোন। এই ফোনটিকে অন্যান্য মার্কেটে কবে লঞ্চ করা হবে সে বিষয়ে কোম্পানি কিছুই জানায়নি।

LG K42 স্পেসিফিকেশন

এলজি কে৪২ ফোনে ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ৭২০x১৬০০। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যার কাট আউট ডিসপ্লের উপরের দিকে মাঝখানে আছে। এর মধ্যে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে ২ গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর। এর সাথে আছে PowerVR GE8320 জিপিইউ। ফোনটিতে পাবেন ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য LG K42 ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ক্যামেরা ১০৮০পি ভিডিও রেকর্ড করতে পারবে। আবার এতে এইচডিআর, প্যানারোমা প্রভৃতি ফিচার সাপোর্ট করবে। এই ফোনটি টাইটানিয়াম, ব্ল্যাক ও হোয়াইট কালারে পাওয়া যাবে।

এলজি কে৪২ ফোনে আছে ১০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি ও ৪,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে আছে অ্যান্ড্রয়েড ১০। সিকিউরিটির জন্য ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এতে থ্রিডি সাউন্ড ইঞ্জিন ও ৩.৫ এমএম অডিও জ্যাক দেওয়া হয়েছে।