শক্তিশালী ব্যাটারি ও কোয়াড ক্যামেরা সহ লঞ্চ হল LG K62 এবং LG K52

lg-k62-and-lg-k52-launched-with-4000-mah-battery

দক্ষিণ কোরিয়ান কোম্পানি এলজি তাদের K সিরিজে একের পর এক স্মার্টফোন লঞ্চ করছে। কয়েকদিন আগেই কোম্পানি এলজি কে৪২ ও কে৭১ ফোন দুটিকে বাজারে এনেছিল। এবার LG K62 এবং LG K52 কে লঞ্চ করলো। এই দুটি ফোনকে আপাতত মধ্য আমেরিকার বিভিন্ন দেশে লঞ্চ করা হয়েছে। এছাড়াও আগামী মাস থেকে ইউরোপ, এশিয়া, ল্যাটিন আমেরিকা তে এলজি কে৬২ ও কে৫২ ফোন দুটি পাওয়া যাবে। LG এখনও এই দুটি ফোনের দাম জানায়নি। তবে বাজারে উপলব্ধ হওয়ার আগেই ফোন দুটির দাম জানানো হবে বলে কোম্পানি জানিয়েছে।

LG K52 স্পেসিফিকেশন

এলজি কে৫২ ফোনটিকে ৬.৬ ইঞ্চি ফুলভিশন ডিসপ্লে সহ লঞ্চ করা হয়েছে। এর ডিসপ্লে রেজুলেশন এইচডি প্লাস এবং আসপেক্ট রেশিও ২০:৯। এই ফোনে পাবেন অক্টা কোর প্রসেসর দেওয়া হয়েছে। যদিও ব্র্যান্ডের নাম উল্লেখ করা হয়নি। আবার এখানে পাবেন ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবো। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক উপলব্ধ।

ফটোগ্রাফির জন্য LG K52 ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১১৫ ডিগ্রী ফিলড ওফ ভিউ সহ ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এখানে পাবেন ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে।

LG K62 স্পেসিফিকেশন

এলজি কে৬২ ফোনে আছে ৬.৬ ইঞ্চি ফুলভিশন ডিসপ্লে। এই ডিসপ্লের রেজুলেশন এইচডি প্লাস এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি অক্টা কোর প্রসেসর সহ এসেছে। এতে পাবেন ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে এতে আছে কোয়াড রিয়ার ক্যামেরা। এর ক্যামেরা সেটআপ হল ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ১১৫ ডিগ্রী ফিলড ওফ ভিউ সহ ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার ফ্রন্ট ক্যামেরা হিসাবে আছে ২৮ মেগাপিক্সেল সেন্সর। এতে দেওয়া হয়েছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড অপারেটিং সিস্টেমে চলবে।