৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ লঞ্চ হল LG K71, আছে শক্তিশালী ব্যাটারি

lg-k71-launched-with-32mp-selfie-camera-check-price-and-specifications

গতকালই ডোমিনিকান প্রজাতন্ত্র সহ বেশ কয়েকটি দেশে K42 ফোনটিকে লঞ্চ করেছিল LG। আজ কোম্পানি এই দেশগুলিতে LG K71 এর ওপর থেকে পর্দা সরালো। এটি একটি মিড রেঞ্জের ফোন। যদিও এলজি কে৭১ এর দাম এখনও জানা যায়নি। এই ফোনে পাওয়া যাবে ৪,০০০ এমএএইচ ব্যাটারি, ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। LG K71 ভারতে আসবে কিনা তা কোম্পানি জানায়নি।

LG K71 দাম ও লভ্যতা

আগেই বলেছি এলজি কে ৭১ এর দাম এখনও জানা যায়নি। তবে এই ফোনে পাবেন ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। ফোনটি হলো টাইটান এবং হলো হোয়াইট কালারে পাওয়া যাবে। এই ফোনটি মধ্য আমেরিকার হন্ডুরাস, কোস্টারিকা, ডোমিনিকান রিপাবলিক, গুয়াতেমালা, নিকারাগুয়া, পানামা এবং ইকুয়েডর প্রভৃতি দেশে লঞ্চ হয়েছে।

LG K71 স্পেসিফিকেশন

এলজি কে ৭১ ফোনে ৬.৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এর আসপেক্ট রেশিও ২০.৫:৯। এই ডিসপ্লের ডিজাইন U নচ। এই ফোনে পাবেন ২.৩ গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর। এতে পাবেন ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য LG K71 ফোনের পিছনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এই ফোনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। stylus pen এর সাথে আসা এই ফোনে ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন দেওয়া হয়েছে। আবার এখানে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই ব্যাটারি ১৫ ঘন্টা পর্যন্ত কথা বলতে দেবে। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট আছে।

এলজি কে ৭১ ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড এলজি ইউআই এ চলে। সিকিউরিটির জন্য এখানে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক উপলব্ধ। আবার এই ফোনে ডুয়েল স্পিকার দেওয়া হয়েছে, যেখানে DTS:X 3D সারাউন্ড সাউন্ড সাপোর্ট করে।