স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে আসছে LG Rollable ডিসপ্লের ফোন, দাম ও লঞ্চের সময় জেনে নিন

আগামী বছরের প্রথমার্ধেই LG যে রোলেবল ডিসপ্লের স্মার্টফোন বাজারে আনতে চলেছে তা দক্ষিণ কোরিয়ান সংবাদসংস্থা The Elec-এর প্রতিবেদন মারফত আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছিলাম। ফোনটির চূড়ান্ত নাম স্থির না হলেও, সূত্র অনুযায়ী LG Rollale বা LG Slide নামে ফোনটির মার্কেটিং হওয়ার সম্ভাবনা আছে। এই মাসের গোড়ার দিকে টিপস্টার Tron এলজি-র রোলেবল ডিসপ্লের এই ফোনের কিছু স্পেসিফিকেশন ফাঁস করেছিলেন। সম্প্রতি টুইট করে তিনি ফোনটির সম্ভাব্য দাম ও লঞ্চের সময়ও সামনে আনলেন।

টিপস্টারের সাম্প্রতিক টুইট অনুযায়ী, LG Rollable এর দাম হবে ২৩৫৯ ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১.৭৪ লক্ষ টাকার সমান। ফোনটি মার্চ মাসে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করার পরিকল্পনা নেওয়া হলেও, সেটি জুন পর্যন্ত পিছিয়ে যেতে পারে।

আগেই বলেছি, Tron ফোনটির সম্ভাব্য স্পেসিফিকেশনও লিক করেছিলেন। তখন আমরা জানতে পেরেছিলাম, LG-র এই আপকামিং ফোনে ৭.৪ ইঞ্চির রোলেবল ডিসপ্লে থাকবে (সাধারন অবস্থায় স্ক্রিনের আয়তন ৬.৮ ইঞ্চি)। ফোন মোডে এর রেজোলিউশন হবে ২৪২৮x১০৮০ পিক্সেল ও আসপেক্ট অনুপাত ২০:৯, ভিডিও মোডে এটি ২৪২৮x১৩৬৬ পিক্সেল রেজোলিউশন ও ১৬:৯ আসপেক্ট রেশিও অফার করবে ও প্রোডাক্টিভিটি মোডে এর স্ক্রিন রেজোলিউশন হবে ২৪২৮x১৬০০ পিক্সেল ও আসপেক্ট রেশিও ৩:২।

ফোনটি কোয়ালকমের মোস্ট পাওয়ারফুল স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেটে চলবে। এছাড়া এই ফোনে থাকবে ১২ জিবি র‌্যাম ও ৪,২০০ এমএএইচ ব্যাটারি। এখনও পর্যন্ত ফোনটির বিষয়ে এই তথ্যগুলিই আমাদের সামনে এসেছে। রোলেবল প্যানেলের ফোন ছাড়াও LG আরও একটি ফ্ল্যাগশিপ ডিভাইসের ওপর কাজ করছে বলে খবর পাওয়া গেছে। Rainbow কোডনেমযুক্ত এই ফোনটি স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেটের সাথে LG Rollable-র আগেই বাজারে আসবে।