জুলাইয়ে ব্যবসা বন্ধের আগে রোলেবল স্মার্টফোন আনছে LG?

LG Rollable smartphone gets NFC certifications

চলতি মাসের শুরুতেই স্মার্টফোন ব্যবসা থেকে হাত গুটিয়ে নেওয়ার কথা আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে LG। কিন্তু এই সিদ্ধান্ত নেওয়ার আগে, নিজের স্মার্টফোন পোর্টফোলিওটি পুনরুজ্জীবিত করার চেষ্টায় দক্ষিণ কোরিয়ার সংস্থাটি যে সমস্ত হ্যান্ডসেটের ওপর কাজ করছিল সেগুলি বাজারে পা রাখবে কিনা – সে বিষয়ে কোনো স্পষ্ট তথ্য পাওয়া যায়নি। এদিকে এপ্রিলের প্রথম সপ্তাহে LG এই গুরুত্বপূর্ণ বিষয়টি প্রকাশ্যে আনার কয়েক ঘন্টা পরেই, সংস্থার বহুচর্চিত রোলেবল স্মার্টফোনের ছবি নেটদুনিয়ায় ফাঁস হয়; যদিও ওই সময় অনেকেই জানান যে ফোনটি লঞ্চের তেমন কোনো সম্ভাবনা নেই। সেক্ষেত্রে জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা, সম্প্রতি এই বিশেষ LG স্মার্টফোন সম্পর্কিত আরেকটি তথ্য সবার সামনে এনেছেন, যাতে এই ফোনটির লঞ্চ সম্পর্কে ফের বিস্তর জল্পনা সৃষ্টি হয়েছে!

LG-Rollable2

আসলে মুকুল তার সাম্প্রতিক টুইট পোস্টে জানিয়েছেন যে, LG-র রোলেবল স্মার্টফোনটি NFC অর্থাৎ নিয়ার ফিল্ড কমিউনিকেশনের শংসাপত্র পেয়েছে। পাশাপাশি এই বিষয়টিকে অদ্ভুত বলেও সেখানে উল্লেখ করেছেন তিনি। এদিকে মোবাইল হ্যান্ডসেট সম্পর্কিত তথ্য সরবরাহকারী সংস্থা GSMArena তাদের একটি প্রতিবেদনে বলেছে যে, এই সার্টিফিকেশন বা NFC-র তালিকায় অন্তর্ভুক্তির বিষয়টি কোনোভাবেই উক্ত ফোনের প্রবর্তনকে নিশ্চিত করে না; বরঞ্চ এটি থেকে বোঝা যায় ফোনটির বিকাশের কাজ অনেকটাই বাকি ছিল। তাছাড়া খেয়াল করলে দেখা যাবে শংসাপত্র নথিভুক্ত হওয়ার তারিখটিও জানুয়ারীর। অর্থাৎ LG ফোন ব্যবসা বন্ধ করার পর এই সার্টিফিকেশন মিলেছে এমন নয়।

যারা জানেন না তাদের বলে রাখি, LG ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে তারা রোলেবল ফোন এবং LG V60-এর উত্তরসূরি ডিভাইস আনার পরিকল্পনা ত্যাগ করেছে। তাছাড়া আগামী জুলাই মাসে মোবাইল ব্যবসা গোটানোর আগে পর্যন্ত সময়ের মধ্যে এটি কোনো ডিভাইস বিকশিত করবে না, এমনটাও বেশ স্বাভাবিক। তাই নেটদুনিয়ায় বারবার এই ফোনটিকে ঘিরে ফাঁস হওয়া তথ্য বা ছবিগুলি কতটা প্রামাণিক তা বোঝা মুশকিল বলেই অ্যান্ড্রয়েড অথরিটিকে জানিয়েছেন LG-র এক প্রতিনিধি।

প্রসঙ্গত, মাসের প্রথমে আলোচ্য ফোনটির যে তথ্য বা ছবি অনলাইনে উপলব্ধ হয়েছিল, তার নেপথ্যে ছিলেন জনপ্রিয় লিকস্টার ট্রন। তাঁর ফাঁস করা লাইভ ছবিগুলিতে ফোনটির সম্ভাব্য ডিজাইন সম্পর্কে কিছু ধারণা পাওয়া গিয়েছিল, যেখানে ফোনের উপরে এবং নীচে বেজেল দেখা গিয়েছিল। এছাড়া ডিভাইসটির ওপরের বেজেলে থাকা ফাঁক দেখে মনে হয়েছিল সেখানে ফ্রন্ট ক্যামেরা থাকবে এবং ডিসপ্লেটি সাইড থেকে স্লাইড করে এক্সপ্যান্ড বা প্রসারিত করা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন