LG-র কোন কোন স্মার্টফোন পাবে অ্যান্ড্রয়েড ১২ ও ১৩ আপডেট, দেখে নিন

LG smartphones Android 12 and 13 eligible devices list Android 11 roadmap

সম্প্রতি দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট, LG-র স্মার্টফোন ব্যবসা থেকে বেরিয়ে আসার আকস্মিক ঘোষণা অনেককেই বিস্মিত করে দিয়েছে। আসলে বিগত ৫ বছরে মোবাইল ব্যবসায় প্রায় ৪.৫ বিলিয়ন ডলার লোকসান হয়েছে LG-র। সম্ভবত এই কারণেই, সংস্থাটির সিইও কোয়ান বং-সিওক এই অপ্রত্যাশিত পদক্ষেপ নিতে বাধ্য হয়েছেন বলে মনে করা হচ্ছে। সংস্থাটির তরফে নিশ্চিত করা হয়েছে, চলতি বছরের জুলাই মাসের মধ্যেই পুরোপুরি স্মার্টফোন ব্যবসাটি বন্ধ করে দেওয়া হবে। এদিকে ব্যবসা বন্ধ করলেও, বিদ্যমান LG স্মার্টফোন ব্যবহারকারীরা নতুন অ্যান্ড্রয়েড আপডেট পাবে বলে আশ্বাস দেওয়া হয়েছিল সংস্থার তরফে।

সেই মতই কোরিয়ার এই বহুজাতিক প্রযুক্তি সংস্থাটি কোন কোন LG ফোনে কখন অ্যান্ড্রয়েড ১২ এবং অ্যান্ড্রয়েড ১৩ সফ্টওয়্যার আপডেট আসবে তার তালিকা শীঘ্রই সামনে আনবে বলে জানিয়েছে। পাশাপাশি সংস্থাটি অ্যান্ড্রয়েড ১১ আপডেটের রোডম্যাপ প্রকাশ করেছে।

LG-র কোন কোন স্মার্টফোনগুলিতে অ্যান্ড্রয়েড ১২ এবং অ্যান্ড্রয়েড ১৩ -এর আপডেট পাওয়া যাবে:

LG Wing,
LG Velvet,
LG V50S,
LG V50,
LG G8,
LG Q31,
LG Q52
এবং LG Q92

আবার রোডম্যাপ অনুযায়ী, LG Velvet স্মার্টফোনটি চলতি মাসেই অ্যান্ড্রয়েড ১১ আপডেট পাবে। তবে LG G8X ডিভাইসটির ক্ষেত্রে, এই অনুরূপ আপডেটটিকে চলতি বছরের তৃতীয় কোয়ার্টারে উপলব্ধ করার সিদ্ধান্ত নিয়েছে প্রযুক্তি সংস্থাটি। অন্যদিকে, LG G8S, LG Wing, LG K52 ও LG K42 -এই চারটি স্মার্টফোনে ২০২১ সালের চতুর্থ কোয়ার্টারে অ্যান্ড্রয়েড ১১ আপডেট আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন