কাচাকাচির ঝক্কি নেই, জামাকাপড় স্যানিটাইজ করবে LG Styler

করোনাকালে জনপ্রিয় ব্র্যান্ড LG এবার এমন একটি অ্যাপ্ল্যায়ান্স নিয়ে এলো, যা ব্যবহার করলে না কেচেও জামা-কাপড় স্যানিটাইজ করা যাবে। এলজির এই নতুন ডিভাইসটির নাম LG Styler । জামাকাপড় স্যানিটাইজেশনের সাথে এটি জামাকাপড় শুকোতে ও দুর্গন্ধমুক্ত করতেও সাহায্য করবে। এছাড়া এটি সযত্নে নরম জামাকাপড়ের কুঞ্চন দূর করে দেবে যা সত্যিই একটি অসাধারণ ফিচার।আসুন LG Styler এর দাম ও ফিচার জেনে নিই।

ভারতে LG Styler এর দাম

ভারতে এলজি স্টাইলার ডিভাইসটির দাম রাখা হয়েছে ১,৬০,০০০ টাকা। সারা দেশে এলজি’র একাধিক ব্র্যান্ড স্টোর এবং তাদের অফলাইন ও অনলাইন পার্টনারদের থেকে এই ডিভাইসটি কেনা যাবে।

LG Styler ডিভাইসে এলজি ট্রু-স্টিম (TrueSteam) প্রযুক্তি ব্যবহার করা হেয়ছে। কোম্পানির দাবী এটি জামাকাপড় থেকে ৯৯.৯ শতাংশ ভাইরাস,ব্যাকটেরিয়া এবং অ্যালার্জেন দূরীভূত করবে। এছাড়া এতে রয়েছে ThinkQ প্রযুক্তি। এর ফলে ওয়াইফাই কানেক্টিভিটি ব্যবহার করে রিমোটের মাধ্যমেও এটি ব্যবহার করা সম্ভব। এলজির এই ডিভাইস যথেষ্ট শক্তি-সাশ্রয়ী। আলাদা আলাদা পোশাক ড্রাই বা স্যানিটাইজ করার জন্য এটিতে ভিন্ন ভিন্ন সময়ের প্রয়োজন হয়।

এখন প্রশ্ন হলো ঠিক কিভাবে এই প্রযুক্তিটি কাজ করে? প্রথমত ফেব্রিক অনুযায়ী কাপড় বেছে নিয়ে সেগুলিকে ডিভাইসের মধ্যে রেখে দিতে হবে। এক্ষেত্রে কটন, লিনেন, উল, সিল্ক, রেয়ন, পলিয়েস্টার, নাইলন, ডেনিম বা অন্য সব ধরণের কাপড় আপনি চয়ন করতে পারবেন। মোট চারটি পোশাক (তিনটি হ্যাঙ্গার ও একটি প্যান্ট) আপনি এর ভেতরে রাখতে পারেন। এরপর রিফ্রেশ, স্যানিটাইজ এবং জেন্টল ড্রাই বিকল্প চয়ন করে আপনি নির্দিষ্ট সাইকেল অ্যাক্টিভ করতে পারবেন।

সম্পূর্ণ প্রক্রিয়াটি সম্পন্ন হতে ২০ থেকে ১৫০ মিনিট সময় লাগতে পারে। এক্ষেত্রে আপনি কোন সাইকেল বা বিকল্পটি চয়ন করেছেন সেটা গুরুত্বপূর্ণ। যেমন রিফ্রেশ সাইকেল চয়ন করলে ২০-৬৭ মিনিট সময় লাগতে পারে। আবার স্যানিটারি সাইকেল সিলেক্ট করলে প্রয়োজন হয় ৮৮-১০৩ মিনিট সময়ের। জেন্টল ড্রাই সাইকেলটি পূর্ণ হতে সবথেকে বেশি সময় (৫৮-১৫০ মিনিট) লাগতে পারে।