দুর্দান্ত সাউন্ড কোয়ালিটি সহ LG ভারতে আনলো Tone Free HBS-FN7 ও HBS-FN6 ইয়ারবাড

lg-tone-free-hbs-fn7-fn6-tws-launched-price-in-india-starting-rs-24999

জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড LG এবার ভারতীয় গ্রাহকদের জন্য দুটি নতুন ওয়্যারলেস ইয়ারবাড নিয়ে হাজির হল। LG Tone Free HBS-FN7 এবং LG Tone Free HBS-FN6 নামের এই দুটি নতুন ইয়ারবাডে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন, মেরিডিয়ান-টিউনড প্রিমিয়াম সাউন্ড, এরগনোমিক ডিজাইন ইত্যাদি কিছু আকর্ষণীয় ফিচার তো রয়েছেই, তাছাড়াও এগুলিতে রয়েছে বিশেষ ইউভিন্যানো (UVnano) চার্জিং ক্র্যাডল।
আসুন, সদ্য বাজারে আসা LG ইয়ারবাডদুটির সম্পূর্ণ ফিচার, দাম বা লভ্যতা সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিই।

LG Tone Free HBS-FN7 এবং LG Tone Free HBS-FN6 ইয়ারবাডের স্পেসিফিকেশন

প্রথমেই বলে রাখি, এই ইয়ারবাডগুলিতে ব্রিটিশ অডিও কোম্পানি মেরিডিয়ান নির্মিত ডিজিটাল সিগন্যাল প্রসেসিং (DSP) প্রযুক্তি রয়েছে। এলজি-র মতে, FN7 ইয়ারবাডটি ইউজারদের লাউডস্পিকার শোনার অভিজ্ঞতা প্রদান করতে এবং স্বচ্ছ অডিও আউটপুট দিতে সক্ষম। তবে ডিজাইনের কথা বললে, পেটেন্টযুক্ত টুইস্ট-ফিট ভার্টেক্স রিবস ডিজাইন থাকায় দুটি ইয়ারবাডই সহজেই কানে আটকে যায় এবং ইন-ইয়ার এক্সপিরিয়েন্স সরবরাহ করে। সেক্ষেত্রে, FN7 মডেলটিতে সিলিকন-ইনফিউজড ড্রাইভার এবং বিশেষ মেটাল লেয়ার রয়েছে।

অন্যদিকে, ইয়ারবাড দুটিতে কমপ্যাক্ট ডিজাইন ছাড়াও রয়েছে ইউভিন্যানো চার্জিং ক্র্যাডল, যে কথা আমরা প্রথমেই জানিয়েছি। নির্মাতা সংস্থার দাবি, এই ক্র্যাডলটির সাহায্যে ডিভাইসগুলি চার্জ হওয়ার সময় ৯৯.৯% ব্যাকটেরিয়া বিনাশ হয়ে যায়। সেক্ষেত্রে, ইয়ারবাড দুটির শীর্ষে একটি এলইডি সূচক রয়েছে যার মাধ্যমে চার্জিং লেভেল এবং ইউভিন্যানো স্ট্যাটাস সহজেই চেক করা যায়। এই ইয়ারবাডগুলিতে IPX 4 রেটিং প্রাপ্ত অর্থাৎ এগুলি ধুলো ও জল প্রতিরোধী।

এছাড়া, দুটি ইয়ারবাডেই অ্যাক্টিভ নয়েজ বাতিল (ANC) ফিচার রয়েছে। আছে তিনটি করে মাইক্রোফোন যা বাহ্যিক বা চারপাশের শব্দকে নিউট্রালাইজ করে। এর মধ্যে প্রোডাক্টের শীর্ষে বা ওপরের দিকে থাকা মাইক্রোফোনটি সমস্ত বাহ্যিক আওয়াজ শনাক্ত করে, অভ্যন্তরীণ মাইক্রোফোনটি অযাচিত শব্দগুলিকে আটকায় এবং নিচের মাইক্রোফোনটি কণ্ঠস্বর অ্যাম্পলিফাই করে, যার ফলে ভিড়ের মধ্যেও কণ্ঠস্বর জোরে শোনা যায়। জানিয়ে রাখি, অ্যান্ড্রয়েড ইউজাররা LG Tone Free অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে ইয়ারবাডদুটিতে ইচ্ছেমতো সাউন্ড সেটিংস নির্বাচন করতে পারবেন। সেখানে ন্যাচারাল, ইমারসিভ, বাস বুস্ট এবং ট্রেবল বুস্টের চারটি প্রিসেট দেখা যাবে।

ইয়ারবাডদুটির ব্যাটারি ব্যাকআপও ক্রেতারদের নিরাশ করবেনা কারণ, FN7 মডেলটি ২১ ঘন্টার ব্যাটারি লাইফ সহ আসে যার ফলে এটি ৭ ঘন্টা অবধি প্লেব্যাক এবং ক্র্যাডল সহ অতিরিক্ত ১৪ ঘন্টা ব্যাকআপ দিতে সক্ষম। অন্যদিকে HBS-FN6 প্রোডাক্টটি ১৮ ঘন্টার দীর্ঘ ব্যাটারি লাইফ সরবরাহ করবে এবং ইউজাররা এতে টানা ৬ ঘন্টা পর্যন্ত মিউজিক শুনতে পারবেন।

LG Tone Free HBS-FN7 এবং LG Tone Free HBS-FN6 ইয়ারবাডের দাম এবং লভ্যতা

আগ্রহীদের জানিয়ে রাখি, LG Tone Free HBS-FN7 ইয়ারবাডটি কিনতে ২৯,৯৯০ টাকা ব্যয় করতে হবে, যেখানে HBS-FN6 মডেলটি কিনতে চাইলে দাম পড়বে ২৪,৯৯৯ টাকা। এগুলির স্টাইলিশ ব্ল্যাক এবং মডার্ন হোয়াইট রঙের দুটি ভ্যারিয়েন্ট পাওয়া যাবে।

আজ অর্থাৎ ৫ই জানুয়ারি থেকে এগুলির প্রি-বুকিং শুরু হচ্ছে। সেক্ষেত্রে, LG ঘোষণা করেছে যে বুকিং অফারের অংশ হিসাবে HBS-FN7 ইয়ারবাডটি কেনার সময় গ্রাহকরা ৭০ শতাংশ অবধি ডিসকাউন্ট পেতে পারেন। আগামী সপ্তাহের শুরু থেকে এগুলি দেশের সমস্ত রিটেল স্টোর এবং শীর্ষস্থানীয় ই-কমার্স প্ল্যাটফর্মে কেনার জন্য উপলব্ধ হবে।