লঞ্চের আগে ফাঁস LG Velvet 5G এর ফিচার, দেখা গেল গুগল প্লে কনসোলে

lg-velvet-5g-spotted-on-google-play-console-with-mediatek-dimensity-800-soc

এবছর মে মাসে দক্ষিণ কোরিয়ার এলজি তাদের ফ্ল্যাগশিপ ফোন LG Velvet লঞ্চ করেছিল। এই ফোনে ছিল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর। এবার কোম্পানি এই ফোনের আপগ্রেড মডেল লঞ্চ করার পরিকল্পনা নিচ্ছে। সম্প্রতি LG Velvet 5G ফোনটিকে গুগল প্লে কনসোলে দেখা গেছে। যেখানে ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ প্রসেসরের সাথে অন্তর্ভুক্ত ছিল। এদিকে গুগল প্লে কনসোলে দেখা গেলেও, LG Velvet 5G নিয়ে মুখ খোলেনি এলজি।

Gadgetsrewind এর রিপোর্ট অনুযায়ী, গুগল প্লে কনসোলে এলজি ভেলভেট ৫জি ফোনকে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ প্রসেসরের সাথে দেখা গেছে। গ্রাফিক্সের জন্য এই ফোনে থাকবে মালি জি৫৭ জিপিইউ। এই স্মার্টফোন অ্যান্ড্রয়েড ১০ বেসড হবে। এতে ৬ জিবি র‌্যাম থাকবে। আবার ফোনটি কার্ভড FullVision POLED ডিসপ্লের সাথে আসবে। যার পিক্সেল রেজুলেশন হবে ১০৮০x২৪৬০ এবং পিক্সেল ডেন্সিটি হবে ৪২০পিপিআই।

এদিকে জার্মানির এলজি ওয়েবসাইটে LG Velvet এর ৪জি ভার্সনকেও দেখা গেছে। এই ভার্সনে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর দেওয়া হয়েছে। সাথে ফোনটিতে ৮ জিবি র‌্যাম দেওয়া হবে। যদিও এই দুটি ফোন কবে আসবে সে নিয়ে এখনও কোনো তথ্য সামনে আসেনি।

LG Velvet স্পেসিফিকেশন :

এলজির এই ফোনে ৬.৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিসপ্লে দুই সাইডেই কার্ভড ডিজাইন আছে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০.৫:৯ এবং রেজুলেশন ২৩৪০ × ১০৮০ পিক্সেল। রেন ড্রপ নচের মধ্যে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। আবার ফোনের পিছনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল ( OIS সাপোর্ট)। অন্য দুটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। অডিও রেকর্ডিংয়ের অভিজ্ঞতা উন্নত করতে এলজি ভয়েস-আউট ফোকাস এবং এএসএমআর রেকর্ডিংয়ের মতো ফিচার দেওয়া হয়েছে।

পারফরম্যান্সের কথা বললে এলজি ভেলভেট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে এসেছে। আবার এতে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে। এই ফোনে পাবেন ফাস্ট চার্জিং সহ ৪,৩০০ এমএএইচ ব্যাটারি। আবার এতে ১০ ওয়াট ওয়্যারলেস চার্জিং ও সাপোর্ট করবে। ফোনটি আইপি৬৮সার্টিফায়েড।