৫ অক্টোবর লঞ্চ হতে পারে ডুয়েল স্ক্রিনের ফোন LG Wing

LG Wing dual screen phone may launch on 5 october

ডুয়েল স্ক্রিনের LG Wing সম্ভবত ৫ অক্টোবর লঞ্চ হবে। এই ফোনটি প্রথমে ১৪ সেপ্টেম্বর লঞ্চ করা হবে বলে খবর সামনে এসেছিল। যদিও কয়েকদিন আগে জানা যায় এলজি উইং ফোনটি ২৫ আসবে। তবে দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যম জানিয়েছে, LG তাদের এই ফোনের লঞ্চ ডেট আরও ১০ দিন বাড়িয়ে দিয়েছে। যদিও এলজির তরফে এখনও এবিষয়ে কিছু জানানো হয়নি।

কয়েকদিন আগেই জনপ্রিয় টিপ্সটার Evan Blass LG Wing ফোনটির রেন্ডার সামনে এনেছিল। যেখান দেখা যায় ফোনটির ওপরের অংশে ট্রাডিশানাল উল্লম্ব (Vertical) স্ক্রিন এবং নীচের অংশে অনুভূমিক (Horizontal) স্ক্রিন থাকবে। অর্থাৎ ফোনটির প্রাইমারি ডিসপ্লেটি ক্লকওয়াইজ রোটেট করা হলে এর পেছন থেকে সেকেন্ডারি স্ক্রিনটি বার হয়ে আসে এবং ফোনটি ইংরেজী T অক্ষরের মতো প্রতিকৃতি গঠন করবে।

আপাতত জানা গেছে এলজি উইং ফোনের প্রাইমারি ডিসপ্লেটি ৬.৮ ইঞ্চি এবং সেকেন্ডারি ডিসপ্লেটি ৪ ইঞ্চির হবে। সেকেন্ডারি স্ক্রিনটি বর্গাকার শেপে থাকবে। এতে স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ব্যবহার করা হতে পারে। সাথে থাকতে পারে ৮ জিবি র‌্যাম। ফোনটির দাম হতে পারে ৭০-৭৫ হাজার টাকার মধ্যে। LG প্রেস রিলিজের মাধ্যমে জানিয়েছে, ফোনটি সংস্থার Explorer Project এর অংশ হিসেবে লঞ্চ করা হবে। 

এদিকে এলজির তরফে সোমবার জানানো হয়েছে, তারা শীঘ্রই LG Wing এর আরেকটি টিজার লঞ্চ করবে। যে টিজারটিকে চার সপ্তাহ ফোনটিকে ব্যবহার করার পর কেমন অভিজ্ঞতা পাওয়া গেছে তার ওপর বানানো হবে। এরপরই ফোনটিকে লঞ্চ করা হবে। অবাক লাগলেও LG এর আগেও তাদের ফ্ল্যাগশিপ ফোন Velvet লঞ্চ করার সময় একই কাজ করেছিল।