দুটি ডিসপ্লে ও পপ আপ সেলফি ক্যামেরা সহ লঞ্চ হল 5G ফোন LG Wing

LG Wing launched with snapdragon 765g soc price and specifications details

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি এলজি তাদের ‘Explorer Project’ এর প্রথম প্রোডাক্ট, LG Wing আজ লঞ্চ করলো। ইউনিক ডিজাইন সহ আসা এলজি উইং ফোনে ডুয়েল স্ক্রিন দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে আছে OLED প্যানেল, স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৪,০০০ এমএএইচ ব্যাটারি। কোম্পানির তরফে জানানো হয়েছে, LG Wing কে লঞ্চের আগে বহু ডিউরাবিলিটি টেস্ট করা হয়েছে, এর মধ্যে আছে স্ট্রেস টেস্ট, শক টেস্ট, বেন্ডিং টেস্টে, টাচ সেন্সর এবং কী প্রেস টেস্ট। এর ডুয়েল স্ক্রিনের প্রধান স্ক্রিনটি ৯০ ডিগ্রী ঘুরলে দ্বিতীয় স্ক্রিনটি দেখা যায় এবং দুটি স্ক্রিনেই একসাথে কাজ করা যায়।

LG Wing এর দাম ও লভ্যতা

দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি এলজি উইং কে আজ লঞ্চ করলেও, এর দাম জানায়নি। এমনকি ফোনটির সেলের তারিখ ও জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে আগামীমাস থেকে ফোনটি আমেরিকায় পাওয়া যাবে। ফোনটি অররা গ্রে এবং ইলিউশন স্কাই কালারে উপলব্ধ হবে।

LG Wing স্পেসিফিকেশন

আগেই বলেছি এলজি উইং ডুয়েল স্ক্রিনের সাথে এসেছে। এতে আছে ৬.৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস POLED ফুলভিউ ডিসপ্লে। এর পিক্সেল রেজুলেশন ২৪৬০ x ১০৮০ এবং আসপেক্ট রেশিও ২০.৫:৯। এছাড়াও আছে ৩.৯ ইঞ্চি G-OLED ডিসপ্লে। এর রেজুলেশন ১২৪০ x ১০৮০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১.১৫:১। এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর। এছাড়াও আছে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রফির জন্য LG Wing ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। ক্যামেরা সেটআপ এর ডিজাইন Reno 4 এর মত। ট্রিপল রিয়ার ক্যামেরার প্রাইমারি সেন্সর হল ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হল ১২০ ডিগ্রী ফিলড অফ ভিউ সহ ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর এবং ১১৭ ডিগ্রী ফিলড অফ ভিউ সহ ১৩ মেগাপিক্সেল আরেকটি আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর। সেলফির জন্য এখানে আছে ৩২ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা। এটি এলজি -র প্রথম ফোন যেখানে পপ আপ সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এলজি এই ফোনের ক্যামেরায় কিছু কুল ফিচার দিয়েছে। যেমন পিছনের ও সামনের ক্যামেরায় একসাথে ভিডিও রেকর্ড করা যাবে। আবার এতে জেম্বল মোড আছে।

এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলে। এতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এতে কোয়ালকম কুইক চার্জ ৪.০ ও ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে আসা এই ফোনটি আইপি৫৪ রেটিং প্রাপ্ত। যেটি জল ও ধুলো থেকে রক্ষা করবে।