ডুয়েল স্ক্রিনের সাথে ১৪ সেপ্টেম্বর লঞ্চ হবে LG Wing

ফোনের গঠন নিয়ে উদ্ভাবনমূলক পরীক্ষা চালানো এবং অনন্য ডিজাইনযুক্ত ফোন লঞ্চের জন্য LG ইতিমধ্যেই প্রসিদ্ধ। বিগত কয়েকমাস ধরেই গুঞ্জন চলছিল, এই কোরিয়ান ফোন নির্মাতা “LG Wing” কোডনেমে একটি সিক্রেট স্মার্টফোন প্রোজেক্টের ওপর কাজ করছে। গত সপ্তাহে ফাঁস হওয়া ফোনটির একটি ভিডিও দেখে জানা গিয়েছিল, ফোনটির ওপরের অংশে ট্রাডিশানাল উল্লম্ব (Vertical) স্ক্রিন এবং নীচের অংশে অনুভূমিক (Horizontal) স্ক্রিন থাকবে। অর্থাৎ ফোনটির প্রাইমারি ডিসপ্লেটি ক্লকওয়াইজ রোটেট করা হলে এর পেছন থেকে সেকেন্ডারি স্ক্রিনটি বার হয়ে আসে এবং ফোনটি ইংরেজী T অক্ষরের মতো প্রতিকৃতি গঠন করে।

আজ LG ইউটিউবে ২৩ সেকেন্ডের একটি টিজার আপলোড করেছে। টিজারে রোটেটিং ডুয়াল স্ক্রিনের একটি ফোনকে দেখানো হয়েছে। যে ফোনটি ১৪ সেপ্টেম্বর লঞ্চ করা হবে। যদিও ফোনের নাম জানানো হয়নি। তবে গত সপ্তাহে ফাঁস হওয়া ভিডিওতেও LG এর অনুরূপ ফর্ম ফ্যাক্টরের ফোনটি দেখা গিয়েছিল। সুতারাং নিঃসন্দেহে বলা যেতে পারে এই আসন্ন ফোনটি হল LG Wing। উল্লেখযোগ্য বিষয়, টিজারে ফোনটির প্রাইমারি ও সেকেন্ডারি ডিসপ্লেতে কোনও নচ বা পাঞ্চহোল কাটআউট লক্ষ্য করা যায়নি।

আগামী ১৪ই সেপ্টেম্বর নতুন এই ফোনটির ভার্চুয়াল লঞ্চ LG Mobile Global এর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে সরারসরি দেখা যাবে। ভারতীয় সময় সন্ধ্যা সাতটা থেকে এই লঞ্চ ইভেন্ট শুরু হবে। তবে লঞ্চ ডেট জানা গেলেও, LG Wing ফোনের স্পেসিফিকেশনের ব্যাপারে কোনো তথ্য কোম্পানীর তরফ থেকে প্রকাশ করা হয়নি।

মনে করা হচ্ছে, এটির প্রাইমারি ডিসপ্লেটি ৬.৮ ইঞ্চি এবং সেকেন্ডারি ডিসপ্লেটি ৪ ইঞ্চির হবে। ফোনটির দাম হতে পারে ৭০-৭৫ হাজার টাকার মধ্যে।LG প্রেস রিলিজের মাধ্যমে জানিয়েছে, ফোনটি সংস্থার Explorer Project এর অংশ হিসেবে লঞ্চ করা হবে। LG নতুন এই ফর্ম ফ্যাক্টরটির ফিচার ডেভলপ করার জন্য LG Rave, Ficto, Tubi, Naver এবং Qualcomm এর মতো সংস্থার সাথে কাজ করছে। এখন দেখার বিষয়, সম্পূর্ণ ভিন্ন ফর্ম ফ্যাক্টরের এই আসন্ন ফোনটি কতটা সাড়া ফেলতে পারে।