সস্তায় LG নিয়ে আসছে বেশ কয়েকটি 5G স্মার্টফোন, কখন লঞ্চ হবে জেনে নিন

lg-working-affordable-5g-devices-velvet-5g-launch-date

বিশ্বের অধিকাংশ দেশেই এখনো 5G নেটওয়ার্ক পরিষেবা শুরু হয়নি বটে, তবে বাজারের বেশিরভাগ নতুন স্মার্টফোনেই থাকছে 5G কানেক্টিভিটির অপশন। সূত্রের খবর, এবার দক্ষিণ কোরিয়ার আর এক জনপ্রিয় সংস্থা LG, আমেরিকা এবং দক্ষিণ কোরিয়ার বাজারে সাশ্রয়ী মূল্যে 5G ডিভাইস বাজারে আনার পরিকল্পনা করছে। এর জন্য সংস্থাটি তার ডিজাইন ম্যানুফ্যাকচারিং (ODM) স্ট্রাটেজি শক্তিশালী করার চেষ্টা করছে।

সংস্থাটি এমনিতে তার ডিভাইস, হোম অ্যাপ্লায়েন্স, বা ইলেকট্রনিক প্রোডাক্টের জন্য বেশ জনপ্রিয়। এদিকে বাজারে 5G নেটওয়ার্ক এলে নতুন স্মার্টফোনের চাহিদাও বেশ বাড়বে, এই ভাবনা মাথায় রেখেই LG, 5G স্মার্টফোন এনে মার্কিন যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়ার মতো বাজারে আগেভাগেই সুবিধা পাওয়ার চেষ্টা করছে। এই ফোনগুলি ২০২০ এর মধ্যেই লঞ্চ হবে বলে জানা গেছে।

এর আগেও সংস্থাটি বেশ কয়েকটি 5G ডিভাইস এনেছে। যার মধ্যে একটি হল LG Velvet। গতবছরে লঞ্চ করা এই ফোনে ছিল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর। সম্প্রতি LG Velvet 5G কেও গুগল প্লে কনসোলে দেখা গেছে। যদিও এবার কোম্পানি এই ফোনে স্ন্যাপড্রাগন প্রসেসর বাদ দিয়ে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ প্রসেসর ব্যবহার করবে। এই ফোনটি শীঘ্রই বাজারে আসবে।

আবার LG Velvet 5G ছাড়াও সংস্থাটি আরও কয়েকটি স্মার্টফোনের উপর কাজ করছে। আপাতত যা খবর সেই ফোনগুলি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসরের সাথে আসবে। কোয়ালকম কিছুদিন আগেই মিড রেঞ্জ ৫জি ফোনের জন্য এই এই প্রসেসর এনেছিল। এখন দেখার LG কত কমে বাজারে 5G ফোনগুলি আনতে পারে এবং এইগুলি পরবর্তীতে ভারতে আসে কিনা।