LG আনছে ১৬৩ ইঞ্চি স্ক্রিনের নতুন টিভি, থাকবে microLED প্যানেল

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি LG কে আমরা সবসময় নতুন কিছু পরীক্ষা করার জন্য জানি। কোম্পানিটি অক্টোবরে ডুয়েল স্ক্রিনের স্মার্টফোন LG Wing লঞ্চ করবে। এমন ডিজাইনের ফোন আমরা আগে কখনো দেখিনি। তবে স্মার্টফোন ছাড়াও এলজি অন্যান্য ইলেকট্রনিক্স প্রোডাক্ট তৈরী করে। যার মধ্যে টিভি, ফ্রিজ উল্লেখযোগ্য। শোনা যাচ্ছে LG এবার নতুন একটি টিভি আনছে। তবে এই টিভিটি কোনো সাধারণ টিভি হবেনা। কারণ হাই এন্ড এই LG OLED TV তে ১৬৩ ইঞ্চির স্ক্রিন থাকবে।

জানা গেছে LG OLED TV -র নাম হবে Magnit, যেটিতে microLED প্যানেল দেওয়া হবে। এটি কোম্পানির প্রথম মাইক্রোএলইডি প্যানেলের স্মার্ট টিভি হবে। কোম্পানির তরফে জানানো হয়েছে, Magnit দুর্দান্ত ছবির গুণমান এবং স্থায়িত্ব দেবে (‘groundbreaking picture quality and durability’)। এটি আমেরিকা ও ইউরোপ সহ আরও কয়েকটি মার্কেটে শীঘ্রই পাওয়া যাবে।

যারা জানেন না microLED আসলে কি তাদের বলি, এটি একটি নতুন ধরণের ডিসপ্লে। যেটি টিভি বা স্মার্টফোনে থাকা OLED এর মতই। তবে এটি অনেক ছোট পিক্সেলের সাথে কাজ করে। যারফলে আরও উন্নত ছবি, কালার রিপ্রোডাকশান ও বিভিন্ন কোণ থেকে ভাল দৃশ্যমানতা পাওয়া যায়।

LG জানিয়েছে, মাইক্রোএলইডি তে ‘ব্ল্যাক কোটিং’ দেওয়া হবে। যা প্যানেলকে ধুলাবালি থেকে রক্ষা করবে। Magnit কোম্পানির LG webOS সিস্টেমে চলবে। এতে Alpha AI ইমেজিং প্রসেসর ব্যবহার করা হবে। জানিয়ে রাখি এলজি এই টিভি অনেক পরিমান বিক্রির লক্ষ্যমাত্রা রাখেনি। এই টিভিটিকে মূলত হোটেল, শপিংমল প্রভৃতি ব্যবসায়িক জায়গায় ব্যবহারের জন্য বানানো হচ্ছে।