সস্তা ইলেকট্রিক স্কুটার ও বাইক নিয়ে ভারতের বাজারে ফিরছে LML

LML Select, Star, Vespa NV3, Supremo ইত্যাদি স্কুটারের মডেলগুলো একসময় বাজার কাঁপিয়েছে

lml-to-launch-electric-scooter-bike-in-india-soon

হারানো ফর্ম ফিরে পেতে মরিয়া দেশীয় কোম্পানি LML। কোম্পানির তরফে জানানো হয়েছে খুব শীঘ্রই ভারতে তারা লঞ্চ করতে চলেছে ইলেকট্রিক বাইক এবং স্কুটার। নব্বইয়ের দশকে ভারতের বাজারে রমরমিয়ে ব্যবসা করেছে দেশীয় এই কোম্পানিটি। LML Select, Star, Vespa NV3, Supremo ইত্যাদি স্কুটারের মডেলগুলো একসময় বাজার কাঁপিয়েছে। এমনকি বাইকের দুনিয়াতেও সাড়া ফেলেছিল LML Freedom, Freedom Prima, Graptor এর মত মডেলগুলি। তবে দীর্ঘদিন পর সংস্থাটি এবার LML Electric নামে ‘নতুন অবতারে’ বৈদ্যুতিক স্কুটার এবং স্পোর্টস বাইকের দুনিয়াতে পা রাখতে চলেছে।

LML Electric সাধ্যের মধ্যে আসছে

আপাতত নতুন প্রোডাক্টের দাম এবং লঞ্চের সময় নিয়ে ভাবনাচিন্তা চলছে। বর্তমানে ভারতের বাজারে উপলব্ধ বৈদ্যুতিক বাইকগুলি হয় মধ্যবিত্তের নাগালের বাইরে অথবা ক্রেতাদের সন্তুষ্টির মত ফিচার তাতে থাকে না৷ তাই বাজারে আসন্ন এই বাইকগুলির মূল্য যাতে সাধারণ মানুষের বাজেটের মধ্যেই থাকে সে বিষয়টি কোম্পানির তরফে অতি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে।

কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও যোগেশ ভাটিয়া বলেছেন, “ফিরে আসার বিষয়ে আমরা খুবই উচ্ছ্বসিত এবং আমাদের আসন্ন গাড়িগুলির লুক ও ডিজাইন অত্যাধুনিক হবে। আগামী দিনে আমরা মধ্যবিত্তদের আরও ভালো এবং সাশ্রয়ী যাতায়াতের বিকল্প প্রদান করার চেষ্টা করছি। আমরা খুব শীঘ্রই বৈদ্যুতিক স্কুটার এবং বাইক লঞ্চ করতে চলেছি।” এই স্কুটার ও বাইকগুলি আগামী বছরের প্রথম দিকেই লঞ্চ করা হবে বলে তিনি জানান। এমনকি আগামী তিন থেকে পাঁচ বছরের মধ্যে কোম্পানির তরফে প্রায় এক হাজার কোটি টাকা লগ্নি করার কথাও ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, বাইকের দুনিয়ায় হোন্ডা কোম্পানির স্কুটার অ্যাক্টিভা এবং টিভিএস এর স্কুটি আসার পর থেকে আর্থিক মন্দায় পড়তে হয় এলএম-কে। ফলে গত ২০১৭ সালে কোম্পানিটি সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়। তবে এলএমএল-র আসন্ন মডেলগুলি বাজারে চলতি বাজাজ চেতক, ওলা এস১, টিভিএস এর বৈদ্যুতিক স্কুটারের সাথে টক্কর দেবে বলে আশা করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।