৬ জিবি র‍্যামের সাথে লং লাস্টিং ব্যাটারি, Samsung, Redmi, Realme-দের সেরা ফোনগুলি দেখে নিন

৬ জিবি র‍্যাম ও শক্তিশালী ব্যাটারির পাঁচটি স্মার্টফোনের বিষয়ে এই প্রতিবেদনে জানানো হয়েছে

looking-new-smartphones-with-6gb-ram-and-6000mah-battery-check-the-list

একটি নতুন স্মার্টফোন কেনার ক্ষেত্রে প্রত্যেকটি ক্রেতার চাহিদা স্বতন্ত্র হয়। কেউ পারফরম্যান্স বা ক্যামেরার ওপর বেশি গুরুত্ব আরোপ করেন, তো কেউ আবার ‘লং লাস্টিং’ ব্যাটারির চাহিদা রাখেন। তবে এমনও কিছু ক্রেতা আছেন যারা এসবের পাশাপাশি বেশি র‍্যামের স্মার্টফোন খুঁজে থাকেন। তাই আজ আমরা Samsung, Oppo, Redmi, Realme এবং iQOO -এর এমন কয়েকটি স্মার্টফোনের খোঁজ দেব, যেগুলিতে আপনাদের চাহিদা ও পছন্দের প্রত্যেকটি ফিচার উপস্থিত থাকবে। এই ফোনগুলিতে পাওয়া যাবে ৬ জিবি পর্যন্ত র‍্যাম, ৬,০০০ এমএএইচ পর্যন্ত ব্যাটারি, কোয়াড বা ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং অ্যাডভান্স প্রসেসর। আবার এদের দাম শুরু হবে ১১,৪৯৯ টাকা থেকে। এই প্রত্যেকটি স্মার্টফোন ই-কমার্স সাইট Amazon থেকে কেনা যাবে।

৬ জিবি র‍্যাম যুক্ত বাজেট ও মিড-রেঞ্জ স্মার্টফোনের তালিকা

Samsung Galaxy M32 5G: ২০,৯৯৯ টাকা

স্যামসাং গ্যালাক্সি এম৩২ ৫জি স্মার্টফোনে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ইউ-কাট ডিসপ্লে আছে। উল্লেখিত মূল্যটি ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের। ফটোগ্রাফির জন্য এই ফোনে কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হলো, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, ৫ মেগাপিক্সেল সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর। একই সাথে সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য থাকছে ১৩ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এতে ৬,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে।

Redmi 9 Power: ১১,৪৯৯ টাকা

এটি ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের দাম। রেডমি ৯ পাওয়ার স্মার্টফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির হাই-ডেফিনিশন IPS ডিসপ্লে। আবার এই ফোনে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। স্পষ্ট ও সুন্দর ছবি তোলার জন্য এই রিয়ার ক্যামেরাগুলিতে নানাবিধ পিকচার মোড ও ফিল্টারের সাপোর্ট পাওয়া যাবে। ফোনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও পাওয়া যাবে। এতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি আছে।

OPPO A31: ১২,৪৯০ টাকা

৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ যুক্ত ওপ্পো এ৩১ স্মার্টফোনে একটি ৬.৫ ইঞ্চির (১,৬০০x৭২০ পিক্সেল) ওয়াটারড্রপ ডিসপ্লে দেখা যাবে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে অক্টা-কোর মিডিয়াটেক ৬৭৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ক্যামেরার ক্ষেত্রে এতে, ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর সমেত ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ আছে। সাথে সেলফি বা ভিডিও কলিং -এর জন্য থাকছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এতে ৪,২৩০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে।

Realme narzo 30: ১৫,৪৯৯ টাকা

মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর চালিত রিয়েলমি নারজো ৩০ স্মার্টফোনে, ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এই ফোনটি ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে ফোনে, ট্রিপল-রিয়ার ক্যামেরা (৪৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল) সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে। এতে ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে।

iQOO Z3 5G: ১৯,৯৯০ টাকা

এটি ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম। এই ৫জি স্মার্টফোন অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচ ১১.১ কাস্টম ওএস স্কিনে চলবে। আবার উন্নত পারফরম্যান্সের জন্য এতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৮জি ৫জি প্রসেসর। ক্যামেরার কথা বললে, এতে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত রিয়ার-ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। এছাড়া, অন্যান্য ফিচারের মধ্যে অ্যামোলেড ডিসপ্লে যুক্ত এই ফোনে ডুয়েল সিম স্লট, জিপিএস, ভিডিও প্লেয়ার ইত্যাদি আছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে, যা ৫৫ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।