চারজন নয়, এবার থেকে ছয় জন মিলে অনলাইনে খেলা যাবে লুডো

ludo-king-allows-six-people-to-play-ludo-together-online-with-voice-chat

ইনডোর গেম হিসাবে লুডোর জনপ্রিয়তা নিয়ে নতুন করে কিছু বলার নেই। আট থেকে আশি সবাই পছন্দ করেন রঙিন ঘুঁটির কাটাকুটি। যদিও সময়ের সাথে সাথে পরিবর্তন এসেছে এই খেলার আঙ্গিকেও। কাগজে মোড়া লুডোর বোর্ড ছেড়ে মানুষ স্মার্টফোনে অ্যাপের মাধ্যমেই খেলছে এই গেমটি। সৌজন্যে Ludo King। এবার এই অ্যাপেই এল নতুন দুটি মোড, যার মাধ্যমে অনলাইনে একসঙ্গে ৬ জন মিলেই লুডো খেলা যাবে।

Ludo King সম্প্রতি তাদের মোবাইল ও ডেস্কটপ ভার্সনের জন্য – কুইক লুডো (Quick Ludo) এবং পাঁচ থেকে ছয় প্লেয়ার লুডো (Five to Six Player Ludo) মোড যুক্ত করেছে। যেখানে প্লেয়াররা দীর্ঘক্ষণ খেলার বদলে কম সময়ের মধ্যে কোনো ম্যাচ সমাপ্ত করতে পারবে। আবার কেবল চারজনের বদলে একসাথে ছয় জন মিলে গেম খেলতে পারবে। শুধু তাই নয়, লুডো খেলতে খেলতে প্লেয়াররা ভয়েস চ্যাটও করা যাবে।

লুডো কিং এর নির্মাতা Gametion Technologies জানিয়েছে, কুইক লুডো ফিচারের মাধ্যমে যেকেউ কম সময় ব্যয় করেই গেম খেলতে সমর্থ হবে। যেখানে লুডোর একটি সাধারণ খেলায় ১৫ মিনিট থেকে ৪০ মিনিট সময় লাগে, সেখানে কুইক মোডে ৫ মিনিটে খেলা শেষ করা যাবে।

আবার পাঁচ থেকে ছয় প্লেয়ার লুডো মোডে, চারজনের বদলে একই সময়ে ছয় জন প্লেয়ার লুডো খেলতে পারবে। অনেকদিন ধরেই এই ছয় প্লেয়ার মোড লুডো কিংয়ের অফলাইন মোডে উপলব্ধ ছিল। তবে এবার থেকে অনলাইন মোডেও এই সুবিধা পাওয়া যাবে।