সাবধান, সস্তায় Apple iPhone কেনার চক্করে হারাতে পারেন সর্বস্ব

প্রতীক শ্রীবাস্তব একটি ম্যাট্রিমোনিয়াল ওয়েবসাইটে নির্দিষ্ট অ্যাপল ডিভাইসে ৪০ শতাংশ ছাড় দেওয়ার প্রলোভন দেখিয়ে টোপ ফেলে

madhya-pradesh-man-arrested-for-fraud-woman-of-over-rs-2-lakh-through-matrimonial-site

সময়ের সাথে পাল্লা দিয়ে অনলাইন জালিয়াতির ধরণেও পরিবর্তন আসছে। দুরাভিসন্ধী ব্যক্তিরা, সাধারণ মানুষকে ঠকানোর নিত্যনতুন ফন্দি বের করেই চলেছে! কিন্তু এবার, ম্যাট্রিমোনিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অভিনব কায়দায় মহিলাকে প্রতারণার জালে জড়ালো এক যুবক। যদিও এতে শেষরক্ষা হয়নি! কারণ পুলিশের তৎপরতায় অবশেষে হাজতে ঠাঁই হয়েছে ওই ২৮ বছর বয়সী যুবকের।

Apple প্রোডাক্টে ছাড় দেওয়ার অজুহাতে প্রতারণা

অভিযুক্ত মধ্যপ্রদেশের গোয়ালিয়রের বাসিন্দা প্রতীক শ্রীবাস্তব একটি ম্যাট্রিমোনিয়াল ওয়েবসাইটে নির্দিষ্ট অ্যাপল ডিভাইসে ৪০ শতাংশ ছাড় দেওয়ার প্রলোভন দেখিয়ে টোপ ফেলে। প্রতারণার উদ্দেশ্যে সে নিজেকে মার্কিনি সংস্থাটির একজন কর্মী হিসেবে পরিচয়ও দেয়। সেক্ষেত্রে অন্যান্য জালিয়াতির ঘটনার মতই অভিযোগকারী মহিলা প্রতীকের ফাঁদে পা দেন। জানা গেছে ওই মহিলার বিশ্বাস অর্জন করতে সে একটি ভুয়ো নিয়োগপত্র পাঠায়।

কার্যত আশ্বস্ত হয়ে অভিযোগকারীনি প্রতীককে দুটি ল্যাপটপ এবং iPhone 12 কেনার জন্য ৬২,৮০০ টাকা, ৬৩,০০০ টাকা এবং ৮৬,৭০০ টাকা পাঠায়। যদিও বেশ কিছুদিন অপেক্ষা করেও সে প্রোডাক্টগুলি পায়নি। অবশেষে তিনি বুঝতে পারেন যে তাকে প্রতারণা করা হয়েছে। এরপরেই মহিলাটি পুলিশের কাছে গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।

তবে স্বস্তির বিষয় এটাই যে, অভিযোগ পাওয়া মাত্রই পুলিশ তদন্তে নামে। আর, তদন্তের সময় দেখা যায় যে প্রতীক একটি বিদেশী ওয়েবসাইটে নিজের একটি জাল অ্যাকাউন্ট তৈরি করেছে এবং এর মাধ্যমে মানুষকে ঠকাচ্ছে। উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) বেনিতা মেরি জাইকার জানিয়েছেন যে, সামান্য কাঠখড় পুড়িয়ে তারা ওই জালিয়াতের লোকেশন খুঁজে বের করেন এবং তারপর তাকে ধরার জন্য একটি ফাঁদ পাতা হয়। সেই পাতা ফাঁদেই প্রতীক জড়িয়ে পড়ে। তার থেকে একটি ল্যাপটপ ও স্মার্টফোন বাজেয়াপ্ত করেছে পুলিশ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.