iPhone 12 অ্যাডাপ্টার বা কেবল ছাড়াই হবে চার্জ, লঞ্চ হল MagSafe Battery Pack

magsafe-battery-pack-launched-in-india-for-charging-iphone-12-11
MagSafe Battery Pack লঞ্চ হল

চলতি বছরের প্রথম কোয়ার্টারে খবর পাওয়া গিয়েছিল যে, টেক জায়ান্ট Apple তাদের iPhone 12 লাইনআপের স্মার্টফোনগুলির জন্য MagSafe Battery Pack নামক একটি বিশেষ অ্যাক্সেসরিজের ওপর কাজ করছে। সংস্থাটি এখন এই ওয়্যারলেস ব্যাটারি প্যাক একপ্রকার চুপিচুপি লঞ্চ করলো। কম্প্যাক্ট সাইজের এই ডিভাইসটির মাধ্যমে, আইফোন ১২ সিরিজের পাশাপাশি আইফোন ১১ সিরিজের হ্যান্ডসেটগুলিকেও চার্জ করা যাবে। তদুপরি, এই নয়া গ্যাজেটে ম্যাগনেটিক টেকনোলজি ব্যবহার করা হয়েছে। ফলে এটি চার্জিং -এর সময়ে আইফোনের ব্যাক প্যানেলে চৌম্বকীয়ভাবে আটকে যাবে। এছাড়া, এটিকে একটি লাইটেনিং পোর্ট এবং ম্যাট ফিনিশিং বডি ডিজাইনের সাথে নিয়ে আসা হয়েছে। আসুন অ্যাপেলের ম্যাগসেফ ব্যাটারি প্যাকের দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

MagSafe Battery Pack এর দাম

অ্যাপেল -এর ম্যাগসেফ ব্যাটারি প্যাকের দাম ১০,৯০০ টাকা ধার্য করা হয়েছে। এটিকে আগামী ১৯শে জুলাই মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রয়ের জন্য উপলব্ধ করা হবে। তবে ভারতে কতদিনের মধ্যে এই ব্যাটারি প্যাকটিকে নিয়ে আসা হবে তা সঠিক ভাবে জানা যায়নি। কারণ, Apple India -এর অনলাইন স্টোরে এই প্রোডাক্টটির পাশে এখনো “currently unavailable” লেখা আছে।

MagSafe Battery Pack স্পেসিফিকেশন

ম্যাগসেফ ব্যাটারি প্যাক ডিভাইসটি আইফোন ১২ সিরিজের সাথে সামঞ্জস্যপূর্ণ। গ্যাজেটটিকে কম্প্যাক্ট সাইজ ও ম্যাট ফিনিশিং ডিজাইনের সাথে নিয়ে আসা হয়েছে। তাই ইউজাররা এই ব্যাটারি প্যাককে সর্বদা নিজেদের সাথে নিয়ে ঘুরতে পারবেন। বিশেষত্বের কথা বলে, এই ওয়্যারলেস চার্জিং ডিভাইসে ম্যাগনেটিক টেকনোলজির ব্যবহার করা হয়েছে। ফলে, iPhone 12 mini, iPhone 12, iPhone 12 Pro এবং iPhone 12 Pro Max হ্যান্ডসেটের ব্যাক প্যানেলের সাথে এটি চৌম্বকীয়ভাবে আটকে যাবে চার্জিংয়ের সময়ে। প্রসঙ্গত জানিয়ে দিই, এটি আইফোন ১২ সিরিজের ফোনগুলিতে ১৫ ওয়াট পর্যন্ত ওয়্যারলেস ফাস্ট-চার্জিং অফার করবে। আর অন্যান্য সিরিজের আইফোন চার্জ করার ক্ষেত্রে এর চার্জিং ক্যাপাসিটি কমে ৫ ওয়াট হয়ে যাবে।

জানা যাচ্ছে, অ্যাপেলের এই ব্যাটারি প্যাককে চার্জ করার জন্য লাইটেনিং কেবল ব্যবহার করতে হবে। যদিও লাইটেনিং কেবল বা অ্যাডাপ্টার কোনোটাই এর রিটেল বক্সে সামিল থাকছে না। এই প্রসঙ্গে সংস্থাটির সাপোর্ট পেজে জানানো হয়েছে যে, ম্যাগসেফ ব্যাটারি প্যাককে ২০ ওয়াটের অধিক ক্যাপাসিটি যুক্ত চার্জারের সাথে কানেক্ট করলে এটি দ্রুত চার্জ হবে। এমনকি চার্জে থাকাকালীনও এই ডিভাইসকে ব্যবহার করা সম্ভব বলে অ্যাপেলের দাবি। নবাগত এই পোর্টেবেল ডিভাইসটি হ্যান্ডসেটের ব্যাটারি লাইফ কতটা বর্ধিত করতে পারবে সেই বিষয়ে অ্যাপেলের তরফ থেকে কোন তথ্য পাওয়া যায়নি। তবে, 9to5Mac -এর একটি লেটেস্ট রিপোর্ট থেকে জানা হচ্ছে যে, প্যাকে ১১.২ ওয়াট-আওয়ার বা ১,৪৬০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। যা iPhone 12 mini -কে ফুল-চার্জ করার জন্য যথেষ্ট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।