Samsung এর 4100mAh ব্যাটারির ফোনে যোগ করা হল অতিরিক্ত 10000mAh ব্যাটারি, কেমন চলছে জেনে নিন

man-adds-10000-mah-battery-in-samsung-galaxy-s10-with-a-4100mah-battery-what-happened-next

বেঁচে থাকার জন্য অক্সিজেন যেমন জরুরি, তেমনি ফোনের জন্য গুরুত্বপূর্ণ একটি বিষয় হল ব্যাটারি ব্যাকআপ। হাত দিতে না দিতেই স্মার্টফোনের চার্জ শেষ – এ সমস্যা বোধহয় সর্বজনীন! তাই বর্তমানে সকলেই চায় বেশি ব্যাটারি ক্যাপাসিটিযুক্ত ফোন কিনতে, কিন্তু বাজারে সাধারণত 7000mAh-এর বেশি ক্যাপাসিটির কোনো ফোন পাওয়া যায় না। সেক্ষেত্রে Samsung এর এক ইউজার এমন অসাধ্য সাধন করেছেন, যার ফলে হ্যান্ডসেটের ব্যাটারি ক্যাপাসিটি বেড়ে দাঁড়িয়েছে 14,000mAh-এ। হ্যাঁ সংখ্যাটা ঠিকই পড়েছেন! রিপোর্ট অনুযায়ী, T-VIRUS 691 ইউজারনেমের এক Reddit ব্যবহারকারী সম্প্রতি ইন্টারনেট একটি ছবি প্রকাশ করেছেন, যাতে দেখা গেছে Samsung Galaxy S10+ ফোনের সাথে সংযুক্ত রয়েছে 14,000mAh-এর ব্যাটারি।

আসলে ওই ব্যক্তি তার 4100mAh ক্যাপাসিটিযুক্ত ফোনের ব্যাকআপ 10,000mAh বাড়িয়েছেন খুবই সহজ উপায়ে। এক্ষেত্রে তিনি 4100mAh ইউনিটের উপরে কেবল একটি 10,000mAh ব্যাটারি সংযুক্ত করেছেন বলে জানা গিয়েছে। তবে ফোনের সাথে কাটাছেঁড়া করার পর খুব ভালো বা আশ্চর্যজনক ফলাফল না পেলেও, ফোনটি আগের মতই ঠিকঠাক চলছে বলে তিনি দাবি করেছেন। এমনকি ফোনটির AMOLED স্ক্রিন, হেডফোন জ্যাক, এসডি কার্ড স্লট এবং এজ স্ক্রিন দুর্দান্তভাবে কাজ করছে। যদিও তিনি জানিয়েছেন কোনো সার্কিটের সমস্যার কারণে ফোনটির NFC প্রযুক্তি কাজ করছে না।

এই প্রসঙ্গে ওই ব্যক্তি ব্যাটারি গ্রাফের একটি স্ক্রিনশটও প্রকাশ করেছেন, যেখানে গ্রাফের প্রথমার্ধে ফোনের মূল ব্যাটারির ব্যবহার প্রদর্শিত হয়েছে এবং দ্বিতীয়ার্ধে মোট 14,000mAh ক্ষমতার টোটাল অবশিষ্ট রান টাইম বর্ণিত হয়েছে। সেক্ষেত্রে ব্যাটারি যত তাড়াতাড়ি সম্ভব খরচ করার জন্য ফোনটিকে টানা ব্যবহার (YouTube-এ ভিডিও দেখা, ব্রাইটনেস লেভেল হাই রাখা ইত্যাদি) করে, লোকটি সর্বমোট 10 ঘন্টা (সম্পূর্ণ চার্জ হওয়ার পর থেকে) ব্যাটারি ব্যাকআপ পেয়েছেন বলে জানা গেছে।

অর্থাৎ, এত কিছু করেও 14,000mAh ব্যাটারি থেকে টানা একদিন ব্যাকআপ পাওয়া যায়নি একথা বেশ পরিষ্কার। তবে বেশিরভাগ ফ্ল্যাগশিপ ফোন যেখানে 7-10 ঘন্টা ব্যাটারি লাইফ সরবরাহ করে (সর্বক্ষণ ব্যবহারে), সেখানে এই দ্বৈত ব্যাটারিযুক্ত ফোনটি তুলনামূলকভাবে কিছুটা ভালো ফল দিয়েছে, এমনটা স্বীকার করতে দ্বিধা নেই! যদিও ফোন নিয়ে এইভাবে পরীক্ষা-নিরীক্ষা করলে তার পারফরম্যান্স ঠিক থাকবে – এই গ্যারান্টিও দেওয়া যায় না।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.