Redmi Note 10 Pro সহ একাধিক Xiaomi ফোনে টাচ স্ক্রিন রেসপন্স ইস্যু দেখা যাচ্ছে

many-xiaomi-smartphones-facing-touch-screen-response-issue-company-confirm-to-roll-out-update-to-fix
Xiaomi ফোনে টাচ স্ক্রিন রেসপন্স ইস্যু

ভ্যালু ফর মানি স্মার্টফোন তৈরির জন্য সব সময় জনপ্রিয় Xiaomi। তবে কোম্পানির ফোন নিয়ে মাঝে মাঝে ব্যবহারকারীরা বিভিন্ন বিষয়ে অভিযোগ জানিয়ে থাকেন। সম্প্রতি যেমন কিছু নতুন Xiaomi ডিভাইসে টাচ রেসপন্স ইস্যু দেখা যাচ্ছে বলে শোনা যাচ্ছে। যদিও সমস্যার কারণ এখনো জানা যায়নি।

প্রায় দু মাস আগে একজন Reddit ইউজার প্রথম তার Xiaomi ফোনে টাচ রেসপন্স ইস্যু রয়েছে বলে অভিযোগ করেন। তবে এখন অজস্র ইউজার একই অভিযোগ করেছেন। সেক্ষেত্রে Xiaomi Mi 11, Mi 10 Ultra, Mi 11 Lite, Mi 10T Pro, Redmi Note 10 Pro ও Redmi Note 9s ফোনে এই সমস্যা অধিক দেখা যাচ্ছে বলে জানা গেছে।

যদিও আমরা এই সমস্যার সত্যতা যাচাই করিনি। তবে আমাদের অনুমান কোম্পানির নিজস্ব কাস্টম ওএস, MIUI-এ কোনো বাগের কারণে এই সমস্যা দেখা দিচ্ছে।

বেশ কিছু ইউজার সমস্যাটি সমাধান করার জন্য, তাদের ফোন ফ্যাক্টরি রিসেট করেছেন। যদিও তারা জানিয়েছেন যে তারা ব্যর্থ হয়েছেন। তবে কিছু ইউজার দাবি করেছেন, ফোন রিবুট করলে সাময়িক সমাধান মিলছে।

Xiaomi ইতিমধ্যেই সমস্যার কথা স্বীকার করে নিয়েছে। পাশাপাশি তারা জানিয়েছে যে, শীঘ্রই টাচ স্ক্রিন রেসপন্স ইস্যু ঠিক করতে একটি আপডেট আনা হবে। যদিও এই আপডেট কবে আসবে তা জানা যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.