বাড়ির দুয়ারেই হবে গাড়ির সার্ভিসিং, পরিষেবা বাড়াচ্ছে Maruti Suzuki

গতবছর Service on wheels পরিষেবা এনেছিল Maruti Suzuki

maruti-suzuki-service-on-wheels-mobile-service-vans-increase-to-300-by-fiscalend

আগামী অর্থবর্ষ অর্থাৎ ২০২২-এর এপ্রিল থেকে এদেশে সার্ভিস অন হুইলস (Service on wheels) পরিষেবার সম্প্রসারণের কথা ঘোষণা করল ভারতের অন্যতম অটোমোবাইল ব্র্যান্ড মারুতি সুজুকি (Maruti Suzuki)। গতবছর লকডাউনের সময় এই পরিষেবা প্রথম চালু করেছিল সংস্থাটি। আসলে সে সময় দোকানপাট বন্ধ থাকায় নিজের ক্রেতাদের গাড়ি সংক্রান্ত বিভিন্ন সমস্যার কথা বিবেচনা করেই এই পরিষেবা আনা হয়েছিল। এখন প্রশ্ন উঠতেই পারে এই সার্ভিস অন হুইলস পরিষেবাটির বিশেষত্ব কি? সে ক্ষেত্রে জানিয়ে রাখি এর মাধ্যমে মারুতি সুজুকির গ্রাহকরা বাড়ির দুয়ারে সংস্থা দ্বারা গাড়ি সংক্রান্ত হরেকরকম পরিষেবা পায়। যেমন গাড়ি সার্ভিসিং, রিপেয়ারিং সহ আরও অন্যান্য পরিষেবা সেই তালিকায় রয়েছে। বিভিন্ন সরঞ্জাম ও আধুনিক প্রযুক্তি দ্বারা সুসজ্জিত গাড়িগুলি দেশের বিভিন্ন জায়গায় সংস্থার তরফে এই পরিষেবা দিয়ে বেড়ায়। শুধুমাত্র একটি ফোন কল পেলেই সার্ভিস অন হুইলস মোবাইল ভ্যানটি নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে যায়। চলতি অর্থবর্ষের শেষে এই ভ্যানের সংখ্যা ৩০০-রও অধিক বাড়ানো হবে বলে জানিয়েছে Maruti Suzuki।

প্রসঙ্গত, বর্তমানে সারাদেশে ২৫০টি মোবাইল ভ্যান রয়েছে সংস্থার। এই মোবাইল সার্ভিস ভ্যানটি ডিজিটাইজেশন, নিরাপত্তা এবং স্বাস্থ্যবিধি মেনেই পরিষেবা দিয়ে থাকে বলে দাবি সংস্থার। এ বিষয়ে মারুতি সুজুকি্য সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর পার্থ ব্যানার্জি (সার্ভিস) সংবাদসংস্থা পিটিআই-কে বলেছেন, “কোভিড-১৯ মহামারীর পর মারুতি সুজুকি খুব তাড়াতাড়ি নিজের জায়গায় ফিরতে পেরেছে। আমাদের সার্ভিস অন হুইলস পরিষেবা ক্রমেই জনপ্রিয় হয়ে উঠেছে। আমরা এটিকে খুব দ্রুত এগিয়ে নিয়ে যাচ্ছি কারণ ডিলারের পাশাপাশি গ্রাহকরাও তাঁদের দোরগোড়ায় গাড়ির সার্ভিসিং করাতে আগ্রহী।”

শহরাঞ্চলের পাশাপাশি গ্রামাঞ্চলের গ্রাহকরাও এই মোবাইল সার্ভিসিংকে গুরুত্ব দিচ্ছেন বলে পার্থ জানিয়েছেন। এ প্রসঙ্গে তিনি বলেছেন, “গ্রাহকদের এখন আর নিজেদের গাড়ি সার্ভিসিং করাতে ওয়ার্কশপে যেতে হচ্ছে না, তাই তাঁরা ভীষণই খুশি।” বর্তমানে করোনার প্রকোপ কম থাকলেও গ্রাহকরা এই পরিষেবা পেতে অধিক আগ্রহী বলেও তিনি জানিয়েছেন।

প্রসঙ্গত, নিজেদের গাড়ির রক্ষণাবেক্ষণের জন্য নির্দিষ্ট সময় অন্তর সার্ভিসিং করানো ভীষণই জরুরী। কিন্তু গত বছর লকডাউনের সময় সমস্ত দোকানপাট বন্ধ থাকায় খুব সমস্যায় পড়তে হয়েছিল গাড়ির মালিকদের। গ্রাহকদের সেই সমস্যা লাঘব করতেই সার্ভিস অন হুইলস (Service on wheels) পরিষেবা এনেছিল Maruti Suzuki। বর্তমানে এই পরিষেবার জনপ্রিয়তা দেখে সেদিকে আরও জোর দিচ্ছে সংস্থাটি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।