Master Lu বেঞ্চমার্ক অ্যাপের বিচারে এ বছরের প্রথমার্ধের সেরা স্মার্টফোনের তালিকা দেখে নিন

master-lu-top-performing-android-phones-h1-2021

স্মার্টফোনের মতো ডিভাইসের পারফরম্যান্স পরিমাপ করার জনপ্রিয় একটি বেঞ্চমার্ক অ্যাপ্লিকেশন হল মাস্টার লু (Master Lu)। আনটুটু (Antutu) এবং গিকবেঞ্চ (Geekbench)-এর মতো ততটা জনপ্রিয়তা অর্জন না করলেও চীনে মাস্টার লু বেশ জনপ্রিয়। মাস্টার লু এখন ২০২১-এর প্রথমার্ধে (জানুয়ারি-জুন) লঞ্চ হওয়া অ্যান্ড্রয়েড (Android) স্মার্টফোনের পারফরম্যান্সের উপর ভিত্তি করে টপ-পারফর্মিং অ্যান্ড্রয়েড হ্যান্ডসেটের নাম প্রকাশ করেছে।

Top-performing Andriod smartphone in H1 2021 by Master Lu

তাৎপর্যপূর্ণভাবে, মাস্টার লু-র টপ-পারফর্মিং অ্যান্ড্রয়েড স্মাটফোনের লিস্টে প্রথম তিনটে জায়গা দখল করে থাকা প্রত্যেকটি ডিভাইস গেমিং ক্যাটেগরি থেকে এসেছে – ব্ল্যাক শার্ক ৪ প্রো (Black Shark 4 Pro), আসুস আরওজি ফোন ৫ (Asus ROG Phone 5), এবং জেডটিই নুবিয়া রেড ম্যাজিক ৬ প্রো (ZTE Nubia Red Magic 6 Pro)। আবার এই গেমিং স্মার্টফোনত্রয়ী স্ন্যাপড্রাগন ৮৮৮ (Snapdragon 888) প্রসেসর দ্বারা চালিত।

ব্ল্যাক শার্ক ৪ প্রো তার ৫জি চিপ, প্রসেসিং ইউনিট, এবং ১২০ ওয়াট চার্জিং চিপের হিট ডিসিপেশন উন্নীত করতে “স্যান্ডউইচ” থ্রি-ডাইমেনশনাল লিকুইড কুলিং সিস্টেম ২.০-এর সাথে এসেছে। স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের পুরো শক্তি ব্যবহার করার সুফল হিসেবে ব্ল্যাক শার্ক ৪ প্রো ৯,৩৮,৯৯১ পয়েন্ট পেয়ে ২০২১-এর প্রথমার্ধে মাস্টার লু-র টপ-পারফর্মিং অ্যান্ড্রয়েড স্মাটফোনের শিরোপা ছিনিয়ে নিয়েছে।

উল্লিখিত ডিভাইস তিনটি ছাড়াও মাস্টার লু-র টপ-পারফর্মিং অ্যান্ড্রয়েড স্মাটফোনের তালিকায় চতুর্থ থেকে সপ্তম স্থানে রয়েছে ভিভো এক্স৬০ প্রো+ (Vivo X60 Pro+), শাওমি এমআই ১১ আল্ট্রা (Xiaomi Mi 11 Ultra), এবং ওপ্পো ফাইন্ড এক্স৩ প্রো (Oppo Find X3 Pro)।

এছাড়া অস্টম থেকে দশম স্থানে জায়গা পেয়েছে রিয়েলমি জিটি (Realme GT), ওয়ানপ্লাস ৯ প্রো (OnePlus 9 Pro), এবং রেডমি কে৪০ প্রো (Redmi K40 Pro)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷