স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে কোয়াড ক্যামেরা, লঞ্চ হল Meizu 17 সিরিজ

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি মেইজু চীনে তাদের দুটি ফ্ল্যাগশিপ ফোন Meizu 17 এবং Meizu 17 Pro লঞ্চ করলো। এই সিরিজ ২০১৮ তে লঞ্চ হওয়া মেইজু ১৬ এর আপগ্রেড ভার্সন। নতুন মেইজু ১৭ সিরিজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, কোয়াড ক্যামেরা ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। এদিকে ভারতে এই ফোনটি কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি। আসুন Meizu 17 সিরিজের দাম ও স্পেসিফিকেশন জেনে নিন।

Meizu 17 এবং Meizu 17 Pro দাম :

মেইজু ১৭ ফোনের কথা বললে এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ৩৯,৫০০ টাকা। আবার এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম প্রায় ৪২,৭৫০ টাকা। আবার মেইজু ১৭ প্রো এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ৪৬,১০০ টাকা। এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম প্রায় ৫০,২০০ টাকা। এছাড়াও কোম্পানি Meizu 17 Pro Collectors Edition ও লঞ্চ করেছে। যার দাম প্রায় ১,০৬,৯০০ টাকা।

Meizu 17 এবং Meizu 17 Pro স্পেসিফিকেশন :

মেইজু ১৭ এবং মেইজু ১৭ প্রো ফোনে ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস স্যামসাং এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্জ এবং আসপেক্ট রেশিও ১৯.৫ : ৯। দুটি ফোনেই 5G কানেক্টিভিটির সাথে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ও এড্রেন ৬৫০ জিপিইউ রয়েছে। আবার এতে আছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ।

যদিও দুটি ফোনের ক্যামেরা আলাদা ফিচারের সাথে এসেছে। যেমন মেইজু ১৭ এর পিছনে আছে আইএমএক্স ৬৮৬ সেন্সর সহ ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর, ১২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার প্রো মডেলে পাবেন আইএমএক্স ৬৮৬ সেন্সর সহ ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা। এতে ৩২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর, ৮ এক্স জুমের সাথে ৮ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স এবং ৩ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।

দুটি ফোনের সামনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। আবার দুটি ফোনেই ৩০ ওয়াট সুপার এমচার্জ ফাস্ট চার্জিংয়ের সাথে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি আছে। তবে প্রো মডেলে অতিরিক্ত ২৭ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।