দুর্ধর্ষ ফ্রন্ট ও রিয়ার ক্যামেরার সঙ্গে লঞ্চ হল Meizu 18 5G এবং Meizu 18 Pro 5G

meizu-18-and-meizu-18-pro-5g-launched-with-snapdragon-888-soc-price-specifications

চীনা স্মার্টফোন ব্র্যান্ড Meizu আজ তার ঘরেলু মার্কেটের জন্য Meizu 18 সিরিজের ফ্ল্যাগশিপ ফোনের ঘোষনা করলো। প্রত্যাশামতো এই সিরিজের অধীনে আসা Meizu 18 5G এবং Meizu 18 Pro 5G ফোন দুটিই অত্যাধুনিক ফিচার যেমন- ১২০ হার্টজ ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ফার্স্ট চার্জিং সাপোর্টেড শক্তিশালী ব্যাটারি, দুর্ধর্ষ ফ্রন্ট ও রিয়ার ক্যামেরার সঙ্গে এসছে। Meizu 18 সিরিজের লঞ্চ ইভেন্টে সংস্থাটি এও বলেছে, Meizu 18 থেকে শুরু করে এখন আপকামিং হ্যান্ডসেটগুলির অপারেটিং সিস্টেমে কোনো অ্যাড, পুশ মেজেস এবং থার্ড পার্টি অ্যাপ প্রি-ইনস্টল করা থাকবে না।

Meizu 18 এবং Meizu 18 Pro-র স্পেসিফিকেশন ও ফিচার

মেইজু ১৮ ফোনটি QHD+ (১৪৪০x৩২০০ পিক্সেল) রেজোলিউশনের ৬.২ ইঞ্চি S-Amoled E4 ডিসপ্লে সহ এসছে। ডিসপ্লের আসপেক্ট অনুপাত ২০:৯, টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ, এবং পিক্সেল ডেনসিটি ৫৬৩ পিপিআই, সর্বোচ্চ ব্রাইটনেস ১৩০০ নিটস এবং HDR10+ সাপোর্ট রয়েছে। এর পাঞ্চ হোল স্ক্রিনের মধ্যেই আল্ট্রাসনিক ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে। ফলে জলের তলায় বা ভেজা হাতেও ফোনটি আনলক করা যাবে।

অন্যদিকে মেইজু ১৮ প্রো ফোনে আকারে বড়ো QHD+ (১৪৪০x৩২০০ পিক্সেল) রেজোলিউশনের ৬.৭ ইঞ্চি S-Amoled E4 ডিসপ্লে আছে। এটি ডিসপ্লেও বেস মডেলের মতো ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৫৬৩ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১৩০০ নিটস সর্বোচ্চ ব্রাইটনেস এবং HDR10+ সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এই ফোনেও আল্ট্রাসনিক ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে।

Meizu 18 এবং Meizu 18 Pro ফোনদুটি চলবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরে। সঙ্গে থাকবে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ Meizu 18 ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারি ও Pro ভার্সন ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে এসেছে। বেস মডেল ফাস্ট চার্জিংয়ের জন্য ৩৬ ওয়াট mcharge সাপোর্ট করবে। আবার প্রো মডেলটি ৪০ ওয়াট ফাস্ট চার্জিং, ৪০ ওয়াট সুপার ওয়্যারলেস mCharge টেকনোলজি, এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

Meizu 18 ফোনটিতে আছে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আবার Meizu 18 Pro ৪৪ মেগাপিক্সেল Samsung GH1 সেলফি ক্যামেরার সাথে এসেছে। দুটি ফোনেই ৫-এলিমেন্ট লেন্স, এআই সুপার ক্লিয়ার পোট্রেট, ব্যাকলাইট সেলফি এইচডিআর, সুপার নাইট ভিউ, স্ক্রিন ফ্ল্যাশ, ফেস আনলক ফিচার বর্তমান।

Meizu 18 ফোনে ট্রিপল ক্যামেরা সেটআপের দেখা মিলবে। যেখানে প্রাইমারি ক্যামেরা হিসেবে আছে এফ/১.৬ অ্যাপারচার , 7P লেন্স, এবং OIS সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেল Sony IMX682 সেন্সর। বাকি দুটি ক্যামেরা হল ১৬ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স, এবং ৮ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর। অন্যদিকে Meizu 18 Pro ফোনে প্রাইমারি ক্যামেরা হিসেবে আছে এফ/১.৯ অ্যাপারচার, 7P লেন্স,  OIS, EIS, এবং ডুয়াল পিক্সেল অটোফোকাস যুক্ত ৫০ মেগাপিক্সেল Samsung GN1 সেন্সর  সেন্সর। বাকি ক্যামেরাগুলি হল ৩২ মেগাপিক্সেল Sony IMX616 আল্ট্রা ওয়াইড লেন্স, ৮ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা, ও একটি 3D ToF সেন্সর। দুটি ফোনেই ডার্ক ভিশন নামে একটি ফিচার থাকছে যার মাধ্যমে একদম কম আলোতেও উজ্জ্বল ফটো উঠবে।

Meizu 18 এবং Meizu 18 Pro-র দাম

ভ্যারিয়েন্ট অনুযায়ী Meizu 18-র দাম নিম্নরূপ

৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ = ৪,৩৯৯ ইউয়ান (প্রায় ৪৯,৫৬৩ টাকা)

৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ = ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫২,৯৪৩ টাকা)

১২ জিবি র‌্যাম + ২৫৬  জিবি স্টোরেজ = ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৬,৩২৩ টাকা)

ভ্যারিয়েন্ট অনুযায়ী Meizu 18 Pro-র দাম নিম্নরূপ

৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ = ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৬,৩২৩ টাকা)

৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ = ৫,৪৯৯ ইউয়ান (প্রায় ৬১,৯৫৬ টাকা)

১২ জিবি র‌্যাম + ২৫৬  জিবি স্টোরেজ = ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৬৭,৫৯০  টাকা)

Meizu 18 ফোনটি সাদা, নীল, এবং পার্পল কালারে এবং Meizu 18 Pro সাদা, নীল এবং গ্রে কালারে পাওয়া যাবে। Meizu 18 সিরিজ এখন চীনে প্রি-অর্ডার করা যাচ্ছে। ফোনদুটির কবে গ্লোবাল লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন