ডিসপ্লের মধ্যে লুকানো থাকবে ক্যামেরা, আসছে আন্ডার ডিসপ্লে ক্যামেরা ফোন Meizu 18

meizu-18-hands-on-video-reveal-under-display-camera-mechanism

আর কয়েকদিনের মধ্যে চীনা স্মার্টফোন কোম্পানি Meizu তাদের নতুন ফ্ল্যাগশিপ সিরিজ Meizu 18 এর লঞ্চ ডেট ঘোষণা করবে। এই সিরিজে স্ট্যান্ডার্ড মডেলের পাশাপাশি একটি প্রো মডেলও (Meizu 18 Pro) থাকবে। মেইজু ১৮ সিরিজ গতবছরের মে তে লঞ্চ হওয়া মেইজু ১৭ এর আপগ্রেড ভার্সন হবে। ইতিমধ্যেই ইন্টারনেটে এই সিরিজের স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। তবে সম্প্রতি Meizu 18 এর একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখানো হয়েছে ফোনটি আন্ডার ডিসপ্লে ক্যামেরা সহ আসবে।

প্রসঙ্গত বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরা স্মার্টফোন হিসাবে গতবছর লঞ্চ হয়েছিল ZTE Axon 20 5G। এছাড়াও কোম্পানিটি শীঘ্রই নেক্সট জেনারেশন আন্ডার ডিসপ্লে ক্যামেরা স্মার্টফোন হিসাবে ZTE Axon 30 5G লঞ্চ করবে। সেক্ষেত্রে Meizu 18 এই প্রযুক্তির তৃতীয় স্মার্টফোন হতে পারে। Xiaomi সহ বেশ কয়েকটি স্মার্টফোন নির্মাতা এই প্রযুক্তির ওপর কাজ করছে বলে পূর্বে শোনা গিয়েছিল।

GSMArena থেকে শেয়ার করা মেইজু ১৮ ফোনটির ভিডিওতে দেখা গেছে যে, এটি একটি অল স্ক্রিন স্মার্টফোন হবে। আবার ফোনটির চারিপাশে হালকা বেজেল থাকবে। তবে ফোনের স্ক্রিনে কোনো ফ্রন্ট ক্যামেরা দেখা যায়নি। যা ইঙ্গিত দেয় এই ফোনের সেলফি ক্যামেরা ডিসপ্লের মধ্যে লুকানো থাকবে। যদিও কোম্পানির তরফে এখনও এই ফিচারের বিষয়ে কিছু জানানো হয়নি।

Meizu 18 এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

মেইজু ১৮ ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে সহ আসতে পারে। আবার এতে ব্যবহার করা হবে Samsung E4 AMOLED প্যানেল। এছাড়াও এই ফোনে পিছনে থাকবে চারটি ক্যামেরা। এর মধ্যে একটি হবে পেরিস্কোপ টেলিফোটো সেন্সর, যার সাথে ৫এক্স অপটিক্যাল জুম সাপোর্ট করবে। এই ফোনে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার ফোনটি ৪০ ওয়াট/৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সহ আসতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন