পিছনে চারটি ক্যামেরা সহ Meizu 18 Pro এর লঞ্চ আসন্ন

মার্চের ৩ তারিখ মেইজু (Meizu) তার ঘরেলু মার্কেটে Meizu 18 সিরিজের দুটি স্মার্টফোন লঞ্চের ঘোষণা করতে চলেছে। বলে রাখি, এই নতুন সিরিজে থাকবে Meizu 18 এবং Meizu 18 Pro নামে দুটি হ্যান্ডসেট। বিগত কয়েকদিন ধরেই আমরা মেইজুকে দেখছি আসন্ন এই ফোনগুলি সর্ম্পকে অতীব গুরুত্বপূর্ন তথ্য প্রকাশ করতে। সেই ধারা বজায় রেখে উইবোতে (Weibo) আজ Meizu 18 Pro-র রিয়ার ক্যামেরা মডিউলের ডিজাইনের পাশাপাশি এর স্পেসিফিকেশনও ফাঁস হয়ে গেছে।

লিক হওয়া পোস্টারে মেইজু ১৮ প্রো-র পেছনে বড়ো ক্যামেরা মডিউল লক্ষ্য করা যাচ্ছে। এটি আরও জানাচ্ছে ক্যামেরা সেটআপে থাকতে পারে OIS সাপোর্টসহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১২৯ ডিগ্রী ৪৮ মেগাপিক্সেল সুপারওয়াইড লেন্স, ৮ মেগাপিক্সেলের একটি পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা, একটি লেজার অটোফোকাস ইউনিট, এবং একটি 3D ToF সেন্সর।

Meizu 18 Pro-তে থাকবে ৪৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। যদিও বেস মডেলে এর থেকে ডাউনগ্রেড ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। দুটি ফোনেই স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে। এছাড়া থাকবে LPDDR5 র‌্যাম, UFS 3.1 স্টোরেজ।

পূর্বে Meizu 18 ফোনটিকে অ্যান্ড্রয়েড ১১ ওএস, ১২জিবি র‌্যাম, এবং স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সঙ্গে গিকবেঞ্চে দেখা গিয়েছিল। এছাড়াও জানা গিয়েছিল ফোনটি ৬.২ ইঞ্চি কার্ভড এজ OLED পাঞ্চ হোল ডিসপ্লে, ৩৬ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্টেড ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে। আবার এর Pro ভার্সনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও কোয়াড এইচডি রেজোলিউশনযুক্ত ডিসপ্লে, ৪৫ ওয়াট ফার্স্ট চার্জিং সুবিধাযুক্ত ৪,৫০০ এমএএএইচ ব্যাটারি থাকবে বলে মনে করা হচ্ছে। দুটি ফোনই কোয়ালকম থ্রিডি সনিক সেন্সর আল্ট্রা সনিক ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট রিডারের সাথে আসতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন