মোবাইলের মজা এখন স্মার্টওয়াচে, e-SIM সহ লঞ্চ হল Meizu Watch

meizu-watch-launched-with-e-sim-support-qualcomm-snapdragon-4100-wear-soc

বর্তমান সময়ে স্মার্টওয়াচের রমরমা কেমন তা আমাদের সকলেরই জানা। সেই কারণে স্মার্টফোন কোম্পানিগুলিও এই আধুনিক ঘড়ি বাজারে আনছে। সেক্ষেত্রে Meizu-ও তাদের তাদের প্রথম স্মার্টওয়াচ হিসেবে আজ লঞ্চ করলো Meizu Watch। এতে আছে LTE কানেক্টিভিটি সহ e-Sim সাপোর্ট, Qualcomm Snapdragon 4100 Wear প্রসেসর। এছাড়াও এই ঘড়িটিতে অ্যালুমিনিয়াম অ্যালোয় ফ্রেম এবং রাবার স্ট্র্যাপ দেখা যাবে। আপাতত চীনে উপলব্ধ Meizu Watch কিনতে দাম পড়বে 1,499 ইউয়ান (প্রায় 17,000 টাকা)। আসুন এই স্মার্টওয়াচের স্পেসিফিকেশন, ফিচার জেনে নিই।

Meizu Watch-এর স্পেসিফিকেশন, ফিচার

এই নতুন স্মার্টওয়াচটি ব্ল্যাক এবং ব্লু ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। ফিচারের ক্ষেত্রে রয়েছে 1.78-ইঞ্চি AMOLED ডিসপ্লে, যার স্ক্রিন রেজোলিউশন 368×448 পিক্সেল, পিক্সেল ডেনসিটি 326 পিপিআই এবং ব্রাইটনেস 500 নিট। এছাড়াও ডিসপ্লেতে 2.5D কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন আছে। এটির ওজন এবং পরিমাপ হবে যথাক্রমে 69 গ্রাম ও 46×38.4 মিমি। বলে রাখি, স্মার্টওয়াচটি অপারেট করার জন্য একটি বাটন থাকবে; সাথে থাকবে টাচ ডিসপ্লে অপশনও।

সফ্টওয়্যারের ক্ষেত্রে এটি Flyme OS-এ চালিত। আবার হার্ডওয়্যার ফ্রন্টে ঘড়িটিতে Qualcomm Snapdragon Wear 4100 প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে 1GB র‌্যাম এবং 8GB স্টোরেজ। তদুপরি, পাওয়ারের জন্য এতে পাওয়া যাবে 430mAh ব্যাটারি ব্যাকআপ যা 4G মোডে 33 ঘন্টা ব্যাটারি লাইফ দেবে; এবং এটি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে 45 মিনিট। এক্ষেত্রে Meizu Watch-এর মাধ্যমে ভয়েস কলিংও করা যাবে, কারণ এতে ই-সিম সহ LTE কানেক্টিভিটি সাপোর্ট আছে।

আবার Meizu-র এই স্মার্টওয়াচে অ্যাক্সিলোমিটার, জিওম্যাগনেটিক সেন্সর, হার্ট রেট সেন্সর, SpO2 সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর বা ব্যারোমিটারের মত সেন্সর উপস্থিত। ফলত এতে সিডেন্টারি মনিটরিং, হার্ট রেট মনিটরিং এবং রক্তে অক্সিজেনের পরিমাপসহ বেশিরভাগ স্বাস্থ্য পর্যবেক্ষণের কার্যকারিতা সমর্থন করবে। একই সাথে এটিতে দশটিরও বেশি সক্রিয় স্পোর্টস মোডের (যেমন ইনডোর/আউটডোর রানিং, ওয়াকিং, এলিপটিকাল ট্রেনার, ইনডোর/আউটডোর সাইক্লিং, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, বোলিং, রোইং মেশিন, স্কিপিং ইত্যাদি) সুবিধাও পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।