Meizu Zero দাম ও স্পেসিফিকেশন : ই-সিমের সাথে বিশ্বের প্রথম পোর্টলেস স্মার্টফোন হলো লঞ্চ

ফোনটিতে কোনো ফিজিক্যাল বাটন নেই।নেই কোনো পোর্ট বা সিম ট্ৰে

গতকিছু বছরে স্মার্টফোনের সংজ্ঞাই বদলে গেছে।হার্ডওয়্যার থেকে সাধারণ ফিচার,সব কিছু এখন অনেক অত্যাধুনিক।আগে সমস্ত স্মার্টফোনে একটি কীবোর্ড,হোম বাটন ও ৩.৫ mm হেডফোন জ্যাক থাকতো।কিন্তু এখন সে সব বদলে গেছে। চীনা স্মার্টফোন কোম্পানি মেইজু বুধবার চীনে Meizu Zero লঞ্চ করেছে।যে ফোনটিতে কোনো ফিজিক্যাল বাটন নেই।নেই কোনো পোর্ট বা সিম ট্ৰে।এছাড়াও মেইজু জিরো লঞ্চ হয়েছে ই-সিম প্রযুক্তির সাথে,যা প্রথম আইফোন ও গুগল পিক্সেলে ব্যবহার করা হয়েছে।আসুন জেনে নেই Meizu Zero দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে।

Meizu Zero স্পেসিফিকেশন :

এই ফোনে ৫.৯৯ ইঞ্চি ফুল এইচডি সুপার এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে।স্ক্রিনের সুরক্ষার জন্য আছে ২.৫ ডি কার্ভাড গ্লাস।হার্ডওয়্যারের কথা বললে এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর ও ৪ ও ৬ জিবি র‌্যাম দেওয়া হয়েছে।এছাড়াও রয়েছে ৬৪ ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।গ্রাফিক্সের জন্য মেইজু জিরো ফোনে জিপিইউ ৬৩০ দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে আছে f/১.৮ অ্যাপারচারের সাথে ১২+ ২০ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।ফোনটি অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে চলবে।

Meizu Zero দাম :

মেইজু এখনো এই ফোনটির দামের বিষয়ে কিছু জানায়নি।তবে অনুমান করা হচ্ছে মেইজু জিরো স্মার্টফোনটির মূল্য হবে ২৯৯৯০ টাকা।

আগেই বলেছি ফোনটিতে কোনো পোর্ট নেই বা সিম স্লট নেই। তাহলে এই ফোনে চার্জ হবে কিভাবে ?আপনাদের জানিয়ে রাখি কোম্পানি এই ফোনে ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি ব্যবহার করেছে,যার নাম সুপার এমচার্জ। এছাড়া অডিও ফিচারটিকে ব্লুটুথের সাথে যুক্ত করা হয়েছে এবং ভলিউম কম বেশির জন্য ৩-ডি টাচ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

পড়ুন : ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে বাজার কাঁপাতে চলে এলো অনার ভিউ ২০

Last Updated on