পরিষেবা বন্ধ টেলিগ্রামের, মেসেজ আসতে ও পাঠাতে হচ্ছে সমস্যা

messaging-app-telegram-not-working-due-to-server-down

সার্ভারে সমস্যা দেখা দেওয়ায় হোয়াটসঅ্যাপের বিকল্প মেসেজিং অ্যাপ টেলিগ্রাম কাজ করছেনা। বিশ্বজুড়ে ব্যবহারকারীরা ইতিমধ্যেই অভিযোগ করতে শুরু করেছেন। বিভিন্ন দেশের ব্যবহারকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে তাদের অভিযোগ জানিয়েছেন। গতকালই Telegram তাদের প্ল্যাটফর্মে নতুন আপডেট এনেছিল। যেখানে ইন অ্যাপ্লিকেশন ভিডিও এডিটর, টু স্টেপ ভেরিফিকেশন, অ্যানিমেটেড কিছু স্টিকার, GIF এর মত ফিচার যুক্ত করা হয়েছে।

এদিকে সার্ভার সমস্যা নিয়ে ব্যবহারকারীরা বলছেন যে তারা টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে কোনও মেসেজ পাঠাতে বা গ্রহণ করতে পারছেন না। রিপোর্ট অনুযায়ী, টেলিগ্রামের এই সমস্যা শনিবার ভারতীয় সময় রাত ১১ টার দিকে শুরু হয়েছে। লোকেরা মেসেজ পাঠালে সার্ভার কানেকশনের সমস্যা দেখা দিচ্ছে।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, টেলিগ্রামের কাজ না করার অভিযোগ মধ্য প্রাচ্য, উত্তর ও দক্ষিণ আমেরিকা, রাশিয়া, এশিয়া ও আফ্রিকার দেশগুলি থেকে বেশি আসছে। এদিকে টেলিগ্রামের পক্ষ থেকে এই সমস্যা নিয়ে এখনও কিছু জানানো হয়নি। ফলে ঠিক কি কারণে এই সমস্যা এসেছে তা জানা যায়নি।

এদিকে টেলিগ্রাম এর নতুন আপডেট এর সাথে একটি সিকিউরিটি প্যাচ লঞ্চ করা হয়েছে।। কোম্পানির দাবি সিকিউরিটি প্যাচ ব্যবহারকারীদের টু স্টেপ ভেরিফিকেশন এর সময় কাজে লাগবে। তাই এবার থেকে এই অ্যাপ্লিকেশনে হ্যাকিং এর সম্ভাবনা খুবই কমে গেল।