MG Astor: দেশের প্রথম লেভেল-২ অটোনমাস কার লঞ্চ হল আজ, এই গাড়ির ক্ষমতা আপনার ধারণার বাইরে

MG Astor, VTi-Tech Sharp CVT এবং 220 Sharp AT ভ্যারিয়েন্ট দুটির অফিসিয়াল লঞ্চ ও দাম ঘোষণা করা হয়েছে

mg-astor-indias-first-autonomous-car-launched-price-starting-rs-9-78-lakh

ভারতের বাজারে আজ লঞ্চ হল MG Astor কম্প্যাক্ট SUV গাড়ি। গত মাসের মাঝামাঝি সময়ে গাড়িটির আত্মপ্রকাশ ঘটলেও দেশীয় বাজারে এর দাম কত হবে, সেই নিয়ে নানা জল্পনা চলছিল। তবে আজ সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে ভারতের বাজারে গাড়িটির VTi-Tech Sharp CVT এবং 220 Sharp AT ভ্যারিয়েন্ট দুটির অফিসিয়াল লঞ্চ ও দাম ঘোষণা করা হয়েছে। গাড়িটির মূল আকর্ষণ হল লেভেল ২ অটোনমাস প্রযুক্তি, যা ভারতে এর আগে কোনও গাড়িতে দেখা যায়নি৷ এই ধরনের গাড়ির মধ্যে বিশেষ কিছু ক্ষমতা দেওয়া হয়ে থাকে, যাতে সে চালকের সাহায্য ছাড়াই স্বয়ংক্রিয় ভাবে কাজ করতে পারে৷ এই ধরনের অটোনমাস বা স্বয়ংচালিত গাড়ির ছ’টি স্তর থাকে, তার মধ্যে দ্বিতীয় স্তরে পড়ছে MG Astor।

MG Astor-এর ফিচার

এমজি অ্যাস্টর গাড়িটির ফিচারের মধ্যে এলইডি টাইম রানিং লাইট, এলইডি হকি প্রজেক্টর হেড ল্যাম্প, এলইডি টেল ল্যাম্প, ১৭ ইঞ্চির টারবাইন থেকে অনুপ্রাণিত মেশিনড অ্যালয় হুইলস, অটো ক্লাইমেট কন্ট্রোল, ট্রিপল ইন্টেরিয়ার থিম (অপশনাল) ও এয়ার পিউরিফায়ার উল্লেখযোগ্য।

এমজি অ্যাস্টর-এর অন্যান্য আকর্ষণীয় ফিচারগুলি হল – অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো প্রযুক্তি সহ ১০.১ ইঞ্চি ইনফোটেইনমেন্ট স্ক্রীন, ৭ ইঞ্চির একটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, মাল্টি ফাংশানাল স্টিয়ারিং, ৩৬০ ডিগ্রি ক্যামেরা ভিউ, ইলেকট্রিক পার্কিং ব্রেক এবং একটি প্যানারমিক সানরুফ। গাড়ি চালানোর সময় একঘেয়েমি লাগলে কথাও বলা যাবে গাড়িটির সাথে। কাস্টমাইজড আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অ্যাসিস্ট্যান্ট প্রযুক্তি সহ আসা গাড়িটি আপনার ভাষা খুব সহজেই বুঝতে পারবে এবং সেই অনুযায়ী কাজ করতেও সক্ষম। হিন্দি ও ইংরেজি মিলিয়ে মোট ৩৫টি ভয়েস কমান্ড বুঝবে এটি।

এছাড়াও এর মধ্যে রয়েছে ৮০টি ইন্টারনেট ফিচার। যার মধ্যে উইকিপিডিয়া, জোকস, নিউজ, ফেস্টিভেল GIFs, নেভিগেশন, অনলাইন মিউজিক স্ট্রিমিং, ইনকার কন্ট্রোল এবং ক্রিটিকাল ইনকার ওয়ার্নিং থাকছে। নিরাপত্তার জন্য এসইউভি গাড়িটিতে ৬টি এয়ারব্যাগ এবং চার চাকাতেই ডিস্ক ব্রেক রয়েছে।

MG Astor-এর রঙ

MG Astor পাঁচটি রঙের বিকল্পে এসেছে। যেগুলি হল স্পাইসড অরেঞ্জ, অরোরা সিলভার, গ্লেজ রেড, ক্যান্ডি হোয়াইট এবং স্ট্যারি ব্ল্যাক।

MG Astor-এর ইঞ্জিন আপডেট

দুটি ইঞ্জিনের বিকল্পে পাওয়া যাবে এমজি অ্যাস্টর গাড়িটি। এর ১.৪ লিটার, ফোর সিলিন্ডার, টার্বো পেট্রোল ইঞ্জিনটি থেকে ৫৬০০ আরপিএম গতিবেগে সর্বোচ্চ ১৩৮ বিএইচপি শক্তি এবং সর্বাধিক ৩৬০০ আরপিএম গতিবেগে ২২০ এনএম টর্ক পাওয়া যাবে। পাশাপাশি ১.৫ লিটারের ফোর সিলিন্ডার পেট্রোল ইঞ্জিনটি ম্যানুয়াল গিয়ার বক্স অথবা এইট-স্টেপ সিভিটি গিয়ারবক্স বিকল্পে পাওয়া যাবে। এই ইঞ্জিনটি থেকে ৬০০০ আরপিএম গতিবেগে সর্বোচ্চ ১০৮ বিএইচপি শক্তি এবং সর্বাধিক ৪৪০০ আরপিএম গতিবেগে ১৪৪ এনএম টর্ক পাওয়া যাবে।

MG Astor-এর দাম

ভারতে এমজি অ্যাস্টর গাড়িটির ম্যানুয়াল ট্রিম মডেলের দাম ৯.৭৮ লক্ষ টাকা এবং শার্প ট্রিম মডেলটি দাম ১৬.৭৮ লক্ষ টাকা। দুটোই এক্স-শোরুম প্রাইস। ভারতে হুন্ডাই ক্রেটা, কিয়া সেলটস, নিসান কিক্স, রেনল্ট ডাস্টার, স্কোডা কুশাক, ভক্সওয়াগেন টাইগুন গাড়িগুলি MG Astor-এর মূল প্রতিদ্বন্দ্বীর তালিকায় থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।