Xiaomi-র ধামাকা অফার, ৫৪৯৯ টাকা ছাড়ে কিনুন ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন

Mi 10 5G

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি কিছুদিন আগেই ভারতের Mi 10 5G লঞ্চ করেছিল। এই ফোনের প্রধান ফিচার ১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। ভারতে এই ফোনটি আসলেও এখনও সেলের জন্য উপলব্ধ হয়নি। যদিও আপনি এই ফোনটি প্রি-অর্ডার করতে পারবেন। কোম্পানি মি ১০ ৫জি প্রি-অর্ডারের উপর ৫,৪০০ টাকা পর্যন্ত বেনিফিট দেওয়ার কথা ঘোষণা করেছে। আসুন Mi 10 5G এর দাম, অফার ও স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নিই।

Mi 10 5G দাম ও অফার :

ভারতে মি ১০ ৫জি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। যার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৪৯,৯৯৯ টাকা। আবার ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৫৪,৯৯৯ টাকা। এই ফোনটি Amazon ও Mi.com থেকে পাওয়া যাবে। 

এই অফারের ফায়দা নিতে হলে গ্রাহকদের ১৮ মে এর আগে প্রি-অর্ডার করতে হবে। আজ রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত ফোনটি প্রিঅর্ডার করতে পারবেন। অর্থাৎ অফার বেশি সময়ের জন্য উপলব্ধ নেই। এই অফারে ২,৪৯৯ টাকার পাওয়ার ব্যাংক বিনামূল্যে পাওয়া যাবে। আবার HDFC ক্রেডিট কার্ড গ্রাহকরা ৩০০০ টাকা ছাড় পাবে।

Xiaomi Mi 10 5G স্পেসিফিকেশন :

শাওমি মি ১০ ৫জি ফোনটি 3D কার্ভাড ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ট্রুকালার ডিসপ্লের সাথে এসেছে। এই ডিসপ্লের রেজুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ৯০ হার্জ। এই ডিসপ্লে এইচডিআর১০ সাপোর্ট করবে এবং এর আসপেক্ট রেশিও ১৯.৫:৯। এছাড়াও এই ডিসপ্লে প্যানেলর টাচ স্যাম্পলিং রেট ১৮০হার্জ। এই ডিসপ্লের ডিজাইন মাইক্রোডট নচ। এই ফোনে 5G সাপোর্টের সাথে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর আছে। এছাড়াও পাবেন এড্রেন ৬৫০ জিপিইউ। ফোনকে ঠান্ডা রাখতে লিকুইড কুল ২.০ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

মি ১০ এর সেরা ফিচারের মধ্যে আরও একটি হল এর ক্যামেরা ফিচার। ফোনটির পিছনে ৪ টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। যার প্রধান ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল। এতে ISOCELL ব্রাইট এইচএমএক্স সেন্সর ব্যবহার করা হয়েছে। এর অন্যান্য ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স, যার ফিল্ড অফ ভিউ ১২৩ ডিগ্রী এবং ২ টি ২ মেগাপিক্সেল ক্যামেরা। এই ফোনের ক্যামেরা ৮কে ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। এছাড়াও এতে OIS এবং EIS প্রযুক্তি ব্যবহার হয়েছে। সেলফি ও ভিডিওর জন্য এই ফোনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।

পাওয়ারের কথা বললে Xiaomi Mi 10 5G তে পাবেন ৪,৭৮০ এমএএইচ ব্যাটারি। যেখানে ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিংয়ের পাশাপাশি ৩০ ওয়াট ওয়্যার্ড টার্বো চার্জিং সাপোর্ট করে। এছাড়াও ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং ও এতে সাপোর্ট করবে। কানেক্টিভিটির জন্য এই ফোনে ওয়াই-ফাই ৬, ৫জি, ব্লুটুথ ইত্যাদি উপলব্ধ।