আজ ভারতে আসছে Mi 10 ও Mi True Wireless Earphones 2, কত দামে আসছে জানুন

ভারতে ধীরে ধীরে শিথিল হচ্ছে লকডাউন। ই-কমার্স সাইটগুলি ইতিমধ্যেই গ্রীন ও অরেঞ্জ জোনে প্রোডাক্ট ডেলিভারি শুরু করেছে। স্মার্টফোন কোম্পানিগুলি ও তাদের নতুন নতুন প্রোডাক্ট লঞ্চ করার পরিকল্পনা নিচ্ছে। যেমন Xiaomi আজ ভারতে আনছে Mi 10 এবং Mi True Wireless Earphones 2। আপনি আজ এই লঞ্চ ইভেন্ট লাইভ দেখতেও পাবেন। ইতিমধ্যেই মি ১০ কে কোম্পানি গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। তবে মি ট্রু ওয়্যারলেস ইয়ারফোন ২ সম্পর্কে এখনও বিশেষ কিছু জানা যায়নি।

Mi 10 এবং Mi True Wireless Earphones 2 সম্ভাব্য দাম ও লঞ্চ ইভেন্ট লাইভ কিভাবে দেখবেন :

চীনে শাওমি এমআই ১০ এর দাম শুরু হয়েছে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪২,৫০০ টাকা) থেকে। হয়তো ভারতেও ফোনটি এই রেঞ্জে আসবে। আজ দুপুর ২ টো থেকে ফোনটি প্রি অর্ডার ও করা যাবে। কোম্পানির তরফে জানানো হয়েছে, যেসব গ্রাহক ফোনটি প্রিবুকিং করবে তারা বিনামূল্যে ওয়্যারলেস পাওয়ার ব্যাংক পাবে। যার দাম ২,৪৯৯ টাকা। এদিকে মি ট্রু ওয়্যারলেস ইয়ারফোন ২ এর দাম জানা যায়নি।

শাওমি এই লঞ্চ ইভেন্ট আজ দুপুর ১২টি টায় আয়োজন করেছে। কোম্পানির অফিসিয়াল ইউটিউব চ্যানেল ছাড়াও ফেসবুক পেজ থেকেও এই লঞ্চ ইভেন্ট লাইভ দেখতে পাবেন।

Xiaomi Mi 10 স্পেসিফিকেশন :

শাওমি এমআই ১০ এর দাম শুরু হয়েছে ৭৯৯ ইউরো (প্রায় ৬৬,০০০ টাকা) থেকে। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পের। এই ফোনে ৯০ হার্জ রিফ্রেশ রেটের সাথে ৬.৬৭ ইঞ্চি এমোলেড ফুল এইচডি প্লাস কার্ভাড ডিসপ্লে দেওয়া হয়েছে। আবার ফোনের সামনের দিকে বাম দিকে কোণায় পাঞ্চ হোলের মধ্যে সেলফি ক্যামেরা আছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। ফোনটিতে 5G কানেক্টিভিটি সাপোর্ট করবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক MIUI ১১ এর উপর চলে।

Mi 10 ফোনে আছে ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ। আবার এমআই ১০ এ পাবেন ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৭২০ এমএএইচ ব্যাটারি। এমআই ১০ এর প্রধান রিয়ার ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল, এছাড়াও আছে ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এই ফোনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।