দারুন সুযোগ, ভারতে ৫০০০ টাকা দাম কমলো Xiaomi Mi 10

mi-10-price-cut-in-india-by-rs-5000-now-available-on-amazon

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi তাদের প্রথম ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা স্মার্টফোন হিসাবে গতবছর Mi 10 লঞ্চ করেছিল। এই ফোনটি কোম্পানির সবচেয়ে দামি ফ্ল্যাগশিপ স্মার্টফোন ছিল, যার দাম শুরু হয়েছিল ৪৯,৯৯৯ টাকা থেকে। তবে এখন ভারতে মি ১০ ফোনটি ৫,০০০ টাকা সস্তায় পাওয়া যাবে। কোম্পানি গতকাল এই ফোনের দুটি ভ্যারিয়েন্টের দাম কমিয়ে দিয়েছে। আসুন Xiaomi Mi 10 এর নতুন দাম জেনে নিই।

Xiaomi Mi 10 এর নতুন দাম

শাওমি মি ১০ ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের ভারতে দাম ছিল ৪৯,৯৯৯ টাকা। তবে এখন এই ভ্যারিয়েন্ট ৪৪,৯৯৯ টাকায় পাওয়া যাবে। আবার এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৫৪,৯৯৯ টাকা থেকে কমিয়ে ৪৯,৯৯৯ টাকা করা হয়েছে। নতুন দামে এই ফোনটি Amazon ও Mi.com থেকে কিনতে পারবেন। ফোনটি কোরাল গ্রীন ও টুইলাইট গ্রে কালারে উপলব্ধ।

 Mi 10 5G স্পেসিফিকেশন :

শাওমি মি ১০ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর সহ লঞ্চ হয়েছিল। গ্রাফিক্সের জন্য এতে আছে এড্রেনো ৬৫০ জিপিইউ। আবার কুলিংয়ের জন্য এতে ব্যবহার করা হয়েছিল লিকুইড কুল ২.০ প্রযুক্তি। এই ফোনে পাবেন 3D কার্ভাড ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৩৪০ পিক্সেল) অ্যামোলেড ট্রুকালার ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ৯০ হার্জ এবং এতে এইচডিআর১০ সাপোর্ট করবে। Mi 10 ফোনের পিছনে ৪ টি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রধান ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল ISOCELL ব্রাইট এইচএমএক্স সেন্সর।

এই ক্যামেরার অন্যান্য সেন্সরগুলি হল ১৩ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিওর জন্য এই ফোনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। পাওয়ারের কথা বললে Xiaomi Mi 10 5G তে পাবেন ৪,৭৮০ এমএএইচ ব্যাটারি। যেখানে ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিংয়ের পাশাপাশি ৩০ ওয়াট ওয়্যার্ড টার্বো চার্জিং সাপোর্ট করে। এছাড়াও এতে ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করে।