৫০ এক্স পেরিস্কোপ জুম সাপোর্টের সাথে ২৭ এপ্রিল লঞ্চ হবে Mi 10 Youth Edition

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি Xiaomi এর আপকামিং ফোন নিয়ে বারবার খবর সামনে আসছে। কয়েকদিন আগে জানা গিয়েছিল কোম্পানি ফোল্ডিং ফোনের উপর কাজ করছে। এছাড়াও শাওমির উইবো পোস্ট অনুযায়ী, আগামী ২৭ এপ্রিল MIUI ১২ লঞ্চ করা হবে। এই ইভেন্টে কোম্পানি Mi 10 Youth Edition ও লঞ্চ করতে পারে। এই ফোনটি গতমাসে ইউরোপে লঞ্চ করা Mi 10 Lite এর রিব্র্যান্ড ভার্সন হবে। এই দুটি ফোনের কেবল নামে নয়, ফিচারেও অনেক বদল আমরা দেখবো।

বেশ কিছুদিন ধরেই স্মার্টফোন প্রেমীদের চর্চার বিষয় হয়ে উঠেছিল Mi 10 Youth Edition। কয়েকদিন আগে এই ফোনের ক্যামেরা ফিচার নিয়ে তথ্য সামনে আসে। চীনা মাইক্রোব্লগিং সাইট weibo তে পোস্ট করা একটি ছবিতে পরিষ্কার বলা হয় এই ফোনে দুর্দান্ত ক্যামেরা ফিচার থাকবে। আবার একটি ভিডিও তে দেখা যায় এতে ৫০ এক্স জুম সাপোর্টের সাথে পেরিস্কোপ সেন্সর ও দেওয়া হয়েছে।

মি ১০ ইয়ুথ এডিশন এর পিছনে চারটি ক্যামেরা থাকবে। কোম্পানি সম্প্রতি একটি টিজার পোস্ট করে এই তথ্য দিয়েছে। যদিও এর প্রাইমারি ক্যামেরা কত মেগাপিক্সেল হবে তা জানানো হয়নি। তবে কোম্পানি জানিয়েছে এতে হাই ডেফিনেশন যুক্ত প্রাইমারি ক্যামেরা থাকবে। এছাড়াও এতে ওয়াইড এঙ্গেল সেন্সর, ম্যাক্রো সেন্সর ও ৫০ এক্স জুম সাপোর্টের সাথে পেরিস্কোপ সেন্সর দেওয়া হতে পারে। ফোনটি হোয়াইট পীচ, ব্লুবেরি মিন্ট, মিল্ক গ্রিন এবং পিচ গ্রেপফ্রুট কালারে আসবে।

আপাতত যা রিপোর্ট সামনে এসেছে সেখানে Mi 10 Youth Edition কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে লঞ্চ করা হতে পারে। এতে ২২.৫ ওয়াট রেপিড ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। ফোনের ওজন ২০০ গ্রাম হবে। এতে কোম্পানির নতুন ইউআই এমআইইউআই ১২ থাকবে।