৮ জিবি র‌্যামের সাথে জানুয়ারিতে লঞ্চ হবে Mi 10i 5G, থাকবে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর

আগামী জানুয়ারির প্রথম বা দ্বিতীয় সপ্তাহে লঞ্চ হতে পারে Mi 10i 5G। সম্প্রতি এই ফোনটিকে বেঞ্চমার্ক সাইট, Geekbench এ দেখা গেছে। যদিও কোম্পানির তরফে ফোনটির লঞ্চ নিয়ে কিছু বলা হয়নি। তবে টিপ্সটার অভিষেক যাদব, মি ১০আই ৫জি জানুয়ারিতে লঞ্চ হবে বলে জানিয়েছেন। গিকবেঞ্চে এই ফোনটি স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ও ৮ জিবি র‌্যামের সাথে অন্তর্ভুক্ত আছে। জানিয়ে রাখি Mi 10i 5G আদতে কিছুদিন আগে যথাক্রমে ইউরোপ ও চীনের মার্কেটে লঞ্চ হওয়া Mi 10T Lite ও Redmi Note 9 Pro 5G এর রিব্র্যান্ডেড ভার্সন হবে।

Mi 10i 5G ফোনটিকে গিকবেঞ্চে M2007J171 মডেল নম্বরের সাথে দেখা গেছে। এখানে ফোনটির অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০। এছাড়াও কোয়ালকমের সবচেয়ে সস্তা ৫জি প্রসেসর, স্ন্যাপড্রাগন ৭৫০জি এই ফোনে উপলব্ধ। গিকবেঞ্চে ফোনটির সিঙ্গেল কোর স্কোর ৬৫২ এবং মাল্টি কোর টেস্ট ২০০৪।

EozSsdCU8AEBDbq

Mi 10i 5G এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

যেহেতু মি ১০আই ৫জি ফোনটি মি ১০টি লাইট ও রেডমি নোট ৯ প্রো ৫জি এর রিব্র্যান্ডেড ভার্সন হবে তাই এদের স্পেসিফিকেশনে বিরাট কোনো বদল আমরা দেখবো না। সেহেতু বলা চলে Mi 10i 5G ফোনে থাকতে পারে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এর পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ দেওয়া হতে পারে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও অন্য ক্যামেরাগুলি হবে ১২০ ডিগ্রি ফিলড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। 

এতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। এই ফোনে ৪,৮২০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট থাকতে পারে।