ভারতে Mi 10i 5G কেনার জন্য হুড়োহুড়ি, তিন সপ্তাহে বিক্রি ছাড়ালো ৪০০ কোটি টাকা

mi-10i-5g-worth-rs-400-crore-in-three-weeks-in-india

লঞ্চের তিন সপ্তাহের মধ্যে ভারতে ৪০০ কোটি টাকার Mi 10i 5G ফোন বিক্রি হয়েছে। হ্যাঁ, আপনি সঠিক শুনেছেন; আজ শাওমির তরফে টুইট করে এমনটাই জানানো হয়েছে। গত ৫ জানুয়ারি ভারতে লঞ্চ হয়েছিল মি ১০আই ৫জি, যার দাম শুরু হয়েছে কেবল ২০,৯৯৯ টাকা থেকে। কম দামে 5G কানেক্টিভিটি অফার করার জন্যই এই ফোনটির রেকর্ড ইউনিট সেল হয়েছে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি এই ফোনে আছে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা। ভারতে Mi 10i 5G, Amazon ও Mi.com থেকে পাওয়া যায়।

Mi India এর তরফে আজ টুইট করে জানানো হয়, কেবল ৩ সপ্তাহের মধ্যে Mi 10i 5G ফোনটির বিক্রি ৪০০ কোটি টাকা ছুঁয়েছে। এই কারণে ফ্যানদের ধন্যবাদ জানিয়েছে শাওমি। যদিও ফোনটির ঠিক কত ইউনিট বিক্রি হয়েছে তা কোম্পানি টুইটে উল্লেখ করেনি। তবে আমরা যদি গড় দাম ধরি ২২,০০০ টাকা, তাহলে ফোনটির প্রায় ১,৮১,০০০ ইউনিট শাওমি এই সময়ে বিক্রি করতে পেরেছে বলে ধরে নেওয়া যেতে পারে।

Mi 10i 5G এর দাম ও স্পেসিফিকেশন

ভারতে মি ১০ আই ৫জি ফোনটি তিনটি স্টোরেজ সহ পাওয়া যায়। যেগুলি হল ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজে, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এদের দাম যথাক্রমে ২০,৯৯৯ টাকা, ২১,৯৯৯ টাকা ও ২৩,৯৯৯ টাকা। ফোনটি তিনটি রঙে পাওয়া যায় –  মিডনাইট ব্ল্যাক, প্যাসিফিক সানরাইজ ও আটলান্টিক ব্লু।

Mi 10i 5G ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) ডিসপ্লে। ডিসপ্লের প্রটেকশনের জন্য দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫। এতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর। সাথে আছে এড্রেনো ৬১৯ জিপিইউ। তাপ নিয়ন্ত্রণের জন্য এতে পাবেন লিকুইডকুল টেকনোলজি। ফোনটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক এর মত সিকিউরিটি ফিচার সহ এসেছে।

ক্যামেরার কথা বললে এতে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল – ১০৮ মেগাপিক্সেল Samsung HM2 সেন্সর + ১২০ ডিগ্রি ফিলড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স + ২ মেগাপিক্সেল পোর্ট্রেট ডেপ্থ অফ ফিল্ড সেন্সর। সেলফির জন্য এতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। ফোনটিতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৮২০ এমএএইচ ব্যাটারি আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন