ভারতে আসছে Mi 10T ও Mi 10T Pro, থাকবে 5G সাপোর্ট

mi-10t-and-mi-10t-pro-coming-in-india-officially-teased

সম্প্রতি ইউরোপের মার্কেটে লঞ্চ হয়েছে Xiaomi Mi 10T Lite, Mi 10T, এবং Mi 10T Pro। লঞ্চের পর থেকেই গুঞ্জন ছিল এই সিরিজ ভারতে আসবে। চীনা স্মার্টফোন কোম্পানিটিও এবার তেমন ইঙ্গিত দিল। শাওমি ইন্ডিয়ায় ম্যানেজিং ডিরেক্টর মানু কুমার জৈন, টুইটারে Xiaomi ফ্যানদের কাছে জানতে চেয়েছিলেন, Mi 10T কে ভারতে আনা উচিত কিনা।

এই পোলে দেখা গেছে ৮০ শতাংশের মত মি ফ্যান ভোট করেছেন Mi 10T এবং Mi 10T Pro কে ভারতে আনার জন্য। এরপরেই মানু টুইট করে জানিয়েছেন, তিনি চেষ্টা করবেন নতুন সিরিজকে ভারতে আনার জন্য। যদিও তিনি ঠিক কবে এই সিরিজকে ভারতে লঞ্চ করা হবে তা জানান নি। এছাড়াও এই টুইটে Mi 10T Lite এর কথা উল্লেখ করা হয়নি। এথেকেই মনে হচ্ছে মি ১০টি সিরিজের লাইট ভার্সন ভারতে আসবেনা।

Mi 10T স্পেসিফিকেশন

মি ১০টি ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে পাবেন কর্নিং গরিলা গ্লাস ৫ এবং পিছনে আছে GG5 শিট কভার। ফোনটির পাশে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটি অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর সহ এসেছে। আবার এতে পাবেন ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। ফটোগ্রাফির জন্য Mi 10T ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১৩ মেগাপিক্সেল আলট্রা এঙ্গেল লেন্স ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এতে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ারের জন্য এই ফোনে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

Mi 10T Pro স্পেসিফিকেশন

মি ১০টি প্রো তেও ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনের পিছনে আছে GG5 শিট কভার এবং সামনে আছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন। Mi 10T Pro ফোনের পিছনেও ট্রিপল ক্যামেরা সেটআপ উপলব্ধ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য ক্যামেরাগুলি হল ১২৩ ডিগ্রি ফিলড অফ ভিউ সহ ১৩ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ফোনে পাবেন ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। Mi 10T Pro ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। এতে আছে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বিকল্প। ফোনটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে। এতেও ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে।