আজ লঞ্চ হবে Mi 10T সিরিজ, তার আগেই ফাঁস Mi 10T Lite এর ছবি ও ফিচার

mi-10t-lite-exclusive-image-and-specifications-leaked-ahead-of-today-launch
ছবি : Ishan Agarwal

আজই লঞ্চ হবে Mi 10T সিরিজ। এই সিরিজে তিনটি ফোন থাকতে পারে- Mi 10T এবং Mi 10T Pro ও Mi 10T Lite। তবে লঞ্চের আগেই Mi 10T Lite ফোনের এক্সক্লুসিভ ছবি ও ফিচার পোস্ট করেছে টিপ্সটার ঈশান অগ্রবাল। তিনটি জানিয়েছেন মি ১০টি লাইট ফোনে স্ন্যাপড্রাগন ৭৫০ ৫জি প্রসেসর থাকবে। এছাড়াও এই ফোনে টার্বো চার্জ টেকনোলজি সহ ৪,৮০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। শুধু তাই নয়, ফোনটির ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ হবে বলে ঈশান তার টুইটে জানিয়েছে।

ঈশানের টুইট থেকে Mi 10T Lite এর সামনের ও পিছনের ডিজাইনও জানা গেছে। এই ফোনটি পাঞ্চ হোল ডিজাইনের সাথে আসবে। এর কাট আউট ডিসপ্লের উপরের দিকে মাঝবরাবর থাকবে। এর মধ্যেই সেলফি ক্যামেরা থাকবে। আবার ফোনের পিছনে থাকবে গোলাকার শেপের মধ্যে কোয়াড রিয়ার ক্যামেরা। ক্যামেরা ডিজাইনটি POCO X3 এর মতই।

এর আগে মি ১০টি লাইট ফোনকে আমেরিকার সার্টিফিকেশন FCC তে M2007J17G মডেল নম্বর সহ দেখা গিয়েছিল। সেখানে ফোনটিকে ব্যাটারি ক্যাপাসিটি ৪,৭২০ এমএএইচ বলে দাবি করা হয়েছিল। আবার জানা গিয়েছিল ফোনটি শাওমির নতুন কাস্টম স্কিন এমআইইউআই ১২ সহ আসবে। 

এদিকে কয়েকজন টিপ্সটার দাবি করেছেন Mi 10T Lite কেই চীন সহ কয়েকটি দেশে Redmi Note 10 হিসাবে লঞ্চ করা হবে। কারণ বিভিন্ন সার্টিফিকেশন সাইটে রেডমি নোট ১০ এর যে মডেল নম্বর দেখা গেছে, তার সাথে মিল আছে মি ১০টি লাইট এর। শুধু তাই নয়, রেডমির ফোনেও স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর থাকবে বলে জানা গেছে। ফলে যে সব দেশে Redmi ব্র্যান্ড জনপ্রিয় সেখানে Mi 10T Lite কে Redmi Note 10 নামে লঞ্চ করলে অবাক হওয়ার কিছু নেই।